ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাঁচবিবিতে ইউনিয়ন বিএনপির সম্মেলনে ককটেল হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
পাঁচবিবিতে ইউনিয়ন বিএনপির সম্মেলনে ককটেল হামলা

জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ধরঞ্জী উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

এ সময় ওই ইউনিয়নের ত্যাগী ও পদবঞ্চিত নেতাকর্মীদের সঙ্গে সম্মেলনে উপস্থিত হওয়া জেলা বিএনপি ও উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের লাঞ্চিত করার ঘটনাও ঘটে। তবে পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে এসে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকেলে ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধান ও উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলন উদ্বোধনের সময় পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীদে মধ্যে অজ্ঞাত এক কর্মী সম্মেলনের মঞ্চস্থলের পেছন থেকে একটি ককটেল নিক্ষেপ করেন। ঠিক তখন সেটি বিষ্ফোরিত হলে সভাস্থলে আসা নেতাকর্মীরা দিগবিদিক ছুটে যান। এ সময় পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে ৩ রাউন্ড ফাঁকা গুলি করে।

পাঁচবিবি উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন, আমরা সম্মেলন শুরু করার মূহুর্তে দূর্বৃত্তরা মঞ্চের পেছন থেকে একটি ককটেল ছুড়ে মারে। এ কারণে নেতাকর্মীরা ভয়ে দিগবিদিগ চলে যান।

পাঁচবিবি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম বাংলানিউজকে বলেন, বিএনপির একটি গ্রুপ সম্মেলনে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।