ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে দুবছর আগের হত্যা মামলার আসামি গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
গাজীপুরে দুবছর আগের হত্যা মামলার আসামি গ্রেফতার 

গাজীপুর: গাজীপুরে প্রায় দুই বছর আগের একটি হত্যা মামলার মূল আসামিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  

গাজীপুরের শ্রীপুর উপজেলার নোয়াগাঁও এলাকায় ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি ওই হত্যাকাণ্ড ঘটে।

 

গ্রেফতার ব্যক্তি গাজীপুরের শ্রীপুর উপজেলার নোয়াগাঁও এলাকার জালাল উদ্দিন আসনারীর ছেলে হাসান ইবনে মারুফ আনসারী (২৪)।  

নিহত শ্রীপুর উপজেলার নোয়াগাঁও এলাকার আমির হোসেনের ছেলে দুলাল হোসেন (৩৫)।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গাজীপুর পিবিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।  

এতে গাজীপুর পিবিআই পুলিশ সুপার মাকছুদের রহমান জানান, নেসলে বাংলাদেশ-এর নুডুলস বিভাগে চাকুরি করতেন দুলাল হোসেন। ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি রাত আনুমানিক ১০টার দিকে তিনি কর্মস্থল থেকে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে রাজেন্দ্রপুর এলাকার একটি এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করেন। এসময় তাকে টাকা উত্তোলন করতে দেখন হাসান ইবনে মারুফ ও তার সহযোগীরা। সেখান থেকেই তারা দুলাল হোসেনের টাকা লুট করার পরিকল্পনা করেন। একপর্যায়ে দুলাল হোসেন তার বাড়ির পাশে সরু রাস্তা দিয়ে একাই বাসার যাচ্ছিলেন। ওই সময় আগে থেকে ওৎ পেতে থাকা আসামিরা তার মাথায় বাঁশ দিয়ে আঘাত করলে দুলাল হোসেন মাটিতে লুটে পড়েন। পরে তার মানিব্যাগ থেকে টাকা লুট করে ভাগাভাগি করে নেয়। এসময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ওই ঘটনায় ২০২০ সালের ১মার্চ নিহতের বড় ভাই মো. বিল্লাহ হোসেন বাদী হয়ে শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন হয়ে গেলেও থানা পুলিশ হত্যার রহস্য বা ওই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি। পরে আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। সে অনুযায়ী তদন্ত করে পুলিশ অভিযান চালিয়ে হাসান ইবনে মারুফ আনসারীকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতে সোপর্দ করা হলে হত্যার দায় স্বীকার করে ১৪৬ ধারায় জাবনবন্দি দিয়েছেন।  

তিনি আরও জানান, হত্যাকাণ্ডে জড়িত অন্যদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২ 
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।