ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদি বুড়িগঙ্গা দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে: তাপস

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
আদি বুড়িগঙ্গা দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে: তাপস

কেরানীগঞ্জ (ঢাকা): আগামী আগামী মার্চের মধ্যেই আদি বুড়িগঙ্গার দখলকৃত ৭ কিলোমিটার চ্যানেলের সিংহভাগ দৃশ্যমান হবে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপস।

বুধবার (২ নভেম্বর)  দুপুরে রাজধানীর কামরাঙ্গিচর কালুনগর স্লুইচ গেট এলাকায় আদি বুড়িগঙ্গা চ্যানেল পরিষ্কার, খনন ও উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, দখলদাররা দীর্ঘদিন যাবৎ পানির ওপর বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছে, আমরা নিজেরা অভিযানের পাশাপাশি তাদেরকেও তাদের স্থাপনা সরিয়ে নিতে সময় দিচ্ছি। যাতে তাদের ক্ষয়ক্ষতি কম হয়। যদি তারা দ্রুত এসব স্থাপনা সরিয়ে না নেয় আমরাই তা ডাঙার ব্যবস্থা করব এবং পুরোটাই দখলমুক্ত করব। যতদিন আমরা পূর্ণ আদি বুড়িগঙ্গাকে ফিরিয়ে আনতে না পারব, ততদিন আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে কয়েকজন মালিক তাদের বাড়ির বৈধ কাগজপত্র দেখাতে চাইলে মেয়র জানান, কোনো অবস্থাতেই আইনের ব্যতয় হবে না।

এ সময় ৫৫ নং ওয়ার্ড কমিশনার নুরে অলম, ৫৬ নং ওয়ার্ড কমিশনার মো. হোসেন, ৫৭ নং ওয়ার্ড কমিশনার হাজী সাইদুল মাদবরসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।