ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুর ও নারায়ণগঞ্জে ৫ কারখানাকে ৫৫ লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
গাজীপুর ও নারায়ণগঞ্জে ৫ কারখানাকে ৫৫ লাখ টাকা জরিমানা 

গাজীপুর: পরিবেশ দূষণের দায়ে গাজীপুর ও নারায়ণগঞ্জে ৫টি কারখানাকে ৫৫ লাখ ২৬ হাজার ৭৬০ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখার পরিচালক মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী শুনানি গ্রহণের পর এ জরিমানা করেন।

 

পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখার সহকারী পরিচালক মো. রেজুওয়ান ইসলাম জানান, পরিবেশ দূষণের দায়ে গাজীপুর ও নারায়ণগঞ্জের ৫টি কারখানা কর্তৃপক্ষকে পরিবেশ অধিদফতরের সদর দফতর তলব করা হয়। পরে ওইসব কারখানা কর্তৃপক্ষের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়।  

শুনানিতে পরিবেশ দূষণের দায়ে গাজীপুরে অবস্থিত সলভো কেমিক্যাল লিমিটেডকে ৫৯ হাজার ৩৪০, প্রাইম ওয়াশকে ৭৪ হাজার ৯৬০, গুড অ্যান্ড ফাস্ট প্যাকেজিং কোং লিমিটেডকে ৫ লাখ, বিজি কালেকশন লিমিটেডকে ৪১ লাখ ৯৩ হাজার ২৮০ এবং নারায়নগঞ্জের ইয়াসমা নীটিং অ্যান্ড ডাইং লিমিটেডকে ৬ লাখ ৯৮ হাজার ৮৮০ টাকা ক্ষতিপূরণ/জরিমানা ধার্য করা হয়।  

বাংলাদেশ সময়: ২২২৩, অক্টোবর ২৭, ২০২২।  
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।