ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং

৩ দিন ধরে বিদ্যুৎহীন পাথরঘাটা, জনজীবন দুর্বিষহ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
৩ দিন ধরে বিদ্যুৎহীন পাথরঘাটা, জনজীবন দুর্বিষহ

পাথরঘাটা (বরগুনা): ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরগুনার পাথরঘাটায় তিনদিন ধরে বিদ্যুৎহীন হয়ে আছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন পুরো পাথরঘাটায়।

কখন সংযোগ আসতে পারে এ ধরনের কোনো আশ্বাসও দিতে পারেনি বিদ্যুৎ কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে এ অঞ্চলের মানুষের জনজীবনে দুর্বিষহ অবস্থা বিরাজ করছে।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে টানা বৃষ্টি ও ঝড়ো বাতাসের কারণে ভান্ডারিয়া গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন পল্লী বিদ্যুতের পাথরঘাটা জোনাল অফিসের ডিজিএম আব্দুস ছালাম।

এমনিতেই ঝড়ের কারণে মানুষের জীবনযাত্রা অনেকটাই অস্বাভাবিক হয়ে পড়েছে। তার ওপরে আবার বিদ্যুৎ নেই। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের পর তিন দিন বিদ্যুৎ সংযোগ না থাকায় জনমনে ক্ষোভ আর অস্বস্তি বিরাজ করছে।

পাথরঘাটা সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুমন হাওলাদার ও সাইফুল ইসলাম বলেন, তিন দিন ধরে বিদ্যুৎ সংযোগ না থাকায় আমরা খুবই কষ্টে আছি। এমনিতেই ঝড়ে পাথরঘাটায় তেমন গাছপালা উপড়ে পড়েনি যেটাতে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। তবে শুনেছি ভান্ডারিয়া, চরখালী এলাকায় কিছু গাছ পড়ে তার ছিড়ে গেছে। এ কারণে পাথরঘাটাতেও দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অ্যাডভোকেট নুরুল ইসলাম বলেন, বিদুৎ না থাকায় পানি সরবরাহ বন্ধ। তিন দিন ধরে গোসল করতে পারিনি। রান্নাসহ আনুসাঙ্গিক সব কাজ ব্যহত হচ্ছে।

পাথরঘাটা জোনাল অফিসের ডিজিএম আব্দুস ছালাম জানান, রোববার (২৩ অক্টোবর) থেকেই ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে মুশলধার বৃষ্টি ও ঝড়ো বাতাস হচ্ছে। এ কারণে ভান্ডারিয়া গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। লাইন চালু করার চেষ্টা চলছে। ৩৩ কেভি লাইন চালু হলে পাথরঘাটা এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে। তবে আমরা সর্বাত্বক চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।