ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আয়ুর্বেদিক দিবসে আগরতলায় র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আয়ুর্বেদিক দিবসে আগরতলায় র‌্যালি র‌্যালি।

আগরতলা, (ত্রিপুরা):  প্রতিবছরের মতো ভারতের সঙ্গে মিল রেখে ত্রিপুরার আগরতলায় জাতীয় আয়ুর্বেদিক দিবস পালিত হয়েছে। এ দিবসটি উপলক্ষে রোববার ২৩ অক্টোবর) আগরতলায় একটি সচেতনামূলক র‌্যালি বের করা হয়।



জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরা শাখার উদ্যোগে আয়োজিত এ র‌্যালিটি রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে শুরু করে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। এতে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশা এবং বিভিন্ন বয়সী মানুষ অংশ নেয়। তাদের হাতে ছিল আয়ুর্বেদের বিভিন্ন গুণাগুণ এবং এর সম্পর্কে সাধারণ মানুষদের সচেতন করার বিষয় সংক্রান্ত পোস্টার।

র‌্যালির শুরুতে স্বাস্থ্য মিশনের অধিকর্তা সুভাশীষ দাস বলেন, আয়ুর্বেদ শাস্ত্র ৫ হাজারের বেশি পুরাতন। ভারতের ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে জড়িত এই বিজ্ঞান। দীর্ঘ সময় ধরে মানুষ চিকিৎসা করে আসছেন এবং নিজেরা সুস্থ স্বাভাবিক রয়েছেন। সাধারণ মানুষদের মধ্যে আয়ুর্বেদের বিষয়ে সচেতনতা গড়ে তুলতে দিনের এ কর্মসূচি। এবছর এ দিবসের স্লোগান হচ্ছে, ‘প্রতিদিন প্রতি ঘরে আয়ুর্বেদ। প্রতিটি ঘরে ঘরে আয়ুর্বেদকে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে প্রয়াস চালানো হচ্ছে’।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।