ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ওপর বোমা হামলা: ধরা পড়লেন একযুগ পর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
পুলিশের ওপর বোমা হামলা: ধরা পড়লেন একযুগ পর জেএমবি সদস্য নূর আলম ওরফে মোয়াজ

ঢাকা: দীর্ঘ ১২ বছর ধরে পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য নূর আলম ওরফে মোয়াজকে (২৯) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

সোমবার (১৭ অক্টোবর) দিনগত রাতে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন নিশ্চিন্তপুর মৌচাক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতার মোয়াজের বিরুদ্ধে চট্টগ্রামের হাটহাজারী থানায় ২০১১ সালে বিস্ফোরক দ্রব্যাদি আইনের একটি মামলায় অভিযোযোগপত্র দাখিল করা হয়। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

২০১০ সালে জেএমবির সদস্য মাসুম চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের উপর বোমা মেরে পালানোর সময় তার সঙ্গী শামীম হাসানকে গ্রেফতার করা হয়। পরে জানা যায় গ্রেফতার মোয়াজও পুলিশের ওপর বোমা হামলায় জড়িত। পরবর্তীতে মোয়াজ গ্রেফতার এড়াতে কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

তিনি গত ১২ বছর ধরে চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ বিভিন্ন জায়গায় পালিয়ে গার্মেন্টস কর্মীসহ বিভিন্ন ছদ্মবেশে ভিন্ন ভিন্ন পেশায় আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।