ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাকশীতে বীর মুক্তিযোদ্ধা টিনুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
পাকশীতে বীর মুক্তিযোদ্ধা টিনুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম টিনুকে (৭৬) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।  

রোববার (১৫ অক্টোবর) দুপুর সোয়া ২টার দিকে উপজেলার পাকশী ইউনিয়নের লালনশাহ সেতুর টোলপ্লাজার সামনে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার পর রূপপুর রেলওয়ে কবরস্থানে তাকে দাফন করা হয়।

ঈশ্বরদী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের নেতৃত্বে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকারসহ জেলা পুলিশের চৌকস একটি দল তাকে গার্ড অব অনার দেন।

রোববার (১৬ অক্টোবর) ভোরে ঢাকা কল্যাণপুরে বড় ছেলের বাড়িতে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন তিনি।

তার মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন- পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌর মেয়র ইসাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টুসহ ঈশ্বরদীর রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক অঙ্গন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।  

মুক্তিযুদ্ধের পর তিনি রেলওয়ে কর্মকর্তা হিসেবে চাকরি করেছেন। তিনি রেলওয়ে শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।