ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পৃথক অভিযানে চাঁদাবাজ-ছিনতাইকারী আটক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
রাজধানীতে পৃথক অভিযানে চাঁদাবাজ-ছিনতাইকারী আটক 

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী, শাহবাগ ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে ৭ চাঁদাবাজ ও ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শনিবার (১৫ অক্টোবর) থেকে রোববার (১৬ অক্টোবর) পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

 

রোববার র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

আটকরা হলেন- মো. হাবিবুর রহমান ইমন (২১), মো. মোবারক হোসেন (২১), মো. বিপ্লব (২১), মো. শাওন (২২), মো. ছানোয়ার হোসেন (২৮), মো. শামীম (২২) ও মো. লাভলু (২৮)।


র‌্যাব-১০ অধিনায়ক জানান, রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন সায়েদাবাদ গোলাপবাগ মোড় এলাকায় একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন হাবিবুর রহমান ইমন ও মোবারক হোসেন নামে দুই চাঁদাবাজকে আটক করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, ১টি ভুয়া রশিদ বই ও আদায়কৃত চাঁদা- ১ হাজার ৪১০ টাকা উদ্ধার করা হয়।  

শনিবার অপর একটি অভিযানে দল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর সাকিনস্থ আলম মার্কেট এলাকায় দুই ছিনতাইকারী বিপ্লব ও শাওনকে আটক করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

রাজধানী ঢাকার শাহবাগ থানাধীন ওসমানী উদ্যানের ১ নম্বর প্রবেশ গেইট এলাকায় অপর একটি অভিযান পরিচালনা ছানোয়ার হোসেন, শামীম ও লাভলু নামে তিন ছিনতাইকারীকে আটক করা হয়। ছিনতাই কাজে ব্যবহৃত ২টি চাকু, ১টি এন্টি কাটার ও নগদ টাকা উদ্ধার করা হয়।

সিও মোহাম্মদ ফরিদ উদ্দিন আরও জানান, আটক ব্যক্তিরা বেশ কিছুদিন ধরে কদমতলী, যাত্রাবাড়ী ও হাজারীবাগসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে চাঁদা আদায় করত। তারা পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই আসছিল।  

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।