ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়িওয়ালিকে অচেতন করে টাকা-স্বর্ণালংকার নিয়ে পালালেন ভাড়াটিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বাড়িওয়ালিকে অচেতন করে টাকা-স্বর্ণালংকার নিয়ে পালালেন ভাড়াটিয়া

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় লাচ্ছির সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে খাইয়ে বাড়িওয়ালার পরিবারের সদস্যদের অচেতন করে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরির ঘটনায় দুই নারীসহ প্রতারক ভাড়াটিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১২ অক্টোবর) এ ঘটনায় বাড়ির মালিক জামাল মিয়া বাদী হয়ে গ্রেফতার তিনজনসহ মোট চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৩-৪ জন জড়িত উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন-জেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি গ্রামের নুর হাজীর বাড়ির ভাড়াটিয়া মৃত আমির মিয়ার ছেলে আনোয়ার (৩৫), দুলালের স্ত্রী কুলসুম (৫০) ও রাসেলের স্ত্রী সীমা (৩০)। তবে উদ্ধার হয়নি চুরি যাওয়া নগদ টাকা ও স্বর্ণালংকার।

জানা যায়, গত ৯ অক্টোবর বিকেল ৫টার দিকে গ্রেফতার সীমা, কুলসুল ও পলাতক আসামি মুক্তা বেগম বাদীর বাসায় এসে তাদের নিচতলার রুম ভাড়া নেওয়ার জন্য চূড়ান্ত করেন। পরের দিন ১০ অক্টোবর বেলা ১১টার দিকে প্রতারক চক্র বাদীর নীচতলায় ভাড়াটিয়া হিসেবে ওঠেন। ১১ অক্টোবর সকাল ৯টার দিকে বাদীর অনুপস্থিতিতে তার স্ত্রীর সঙ্গে পরিচিত হওয়ার কথা বলে সঙ্গে নিয়ে যায় চেতনানাশক ওষুধ মেশানো লাচ্ছি শরবত। এক পর্য়ায়ে তারা কৌশলে বাদীর স্ত্রী শিরিন আক্তার (৫০), মেয়ে সুকণ্যা (২৫) ও ১৭ মাসের নাতি অনালকে সেই লাচ্ছির শরবত পান করায়।   এতে করে তারা ধীরে ধীরে অচেতন হয়ে পড়লে প্রতারকচক্র ঘরে থাকা নগদ ৯৫ হাজার টাকা ও দুই ভরি ১০ আনা ওজনের স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। বিষয়টি টের পেয়ে বাদীর অপর নাতি রিফাত (১১) তাকে ফোন করে জানালে তিনি দ্রুত বাসায় উদ্দেশ্যে রওয়ান হন। পথে স্থানীয়দের সহায়তায় পালিয়ে যাওয়ার সময় কুলসুমকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন জানান, মামলা হয়েছে, তিনজনকে গ্রেফতার করেছি। জড়িত বাকি আসামিদের গ্রেফতারসহ চুরি হওয়া টাকা ও স্বর্ণালংকার উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।