ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে প্রতারণা, আটক ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে প্রতারণা, আটক ৭ আটকরা।

কুমিল্লা: শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক নারী ও তার চক্রের বিরুদ্ধে। জোড়া দম্পতিসহ চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার মান্দারী ইউনিয়ন থেকে মূলহোতাসহ সাতজনকে আটক করেছে র‌্যাব।  

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন।  

আটকরা হলেন- মূলহোতা লক্ষ্মীপুর জেলার পশ্চিম জামিরতলী এলাকার মৃত শামসুল হকের মেয়ে নুসরাত জাহান জান্নাত (২৭), তার স্বামী আমির হোসেনের ছেলে আব্দুর রহমান, মোহাম্মদ নগর এলাকার মৃত ইব্রাহিমের ছেলে সাহাবুদ্দিন ওরফে আলাউদ্দিন, তার স্ত্রী মোহাম্মদ নগরের আমির হোসেনের মেয়ে পারভীন আক্তার, চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মো. সোলায়মান মিয়ার ছেলে মো. ইলিয়াস হোসেন, সদর দক্ষিণ থানার ফাতেমা আক্তার (৩৫), বরুড়া থানার মো. বশির উদ্দিন।

সাকিব হোসেন জানান, একই ধরনের প্রতারণার শিকার দুইজন ভুক্তভোগী আমাদের কাছে অভিযোগ করেন। প্রথম ভুক্তভোগী অভিযোগ করেন, জুলাই মাসে নুসরাত জাহান জান্নাত নামে এক নারী নিজেকে শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে তার বাসার ফ্ল্যাট ভাড়া নেন। প্রথম ভুক্তভোগীকে জানান, তার স্বামীর সরকারি অনুদানের টাকা ব্যাংকে আছে। ওই টাকার পরিমাণ ১ কোটি। যা উত্তোলন করতে ব্যাংকে ১০ শতাংশ হারে ভ্যাট হিসেবে ১০ লাখ টাকা জমা দিতে হবে। তার কাছে ২ লাখ টাকা রয়েছে। তাকে ৮ লাখ টাকা সংগ্রহ করে দিতে পারে তাহলে সে তার অনাথ ছেলেকে নিয়ে বাঁচতে পারবে। একইসঙ্গে টাকা উত্তোলনের ৩০ মিনিটের মধ্যে তাদের টাকার সঙ্গে ১ লাখ করে অতিরিক্ত ফেরত দেবে। প্রথম ভুক্তভোগী ৮ আগস্ট ৮ লাখ টাকা দেন। কিন্তু টাকা পাওয়ার পর পরই জান্নাত উধাও হয়ে যান।  

একইভাবে আরেকজন ভুক্তভোগী জানান, তার পার্শ্ববর্তী ফ্ল্যাটের একজন নারী একই ধরনের গল্প বলে তার কাছ থেকে ৯ লাখ ৭০ হাজার টাকা ২ ঘণ্টার জন্য ধার হিসেবে নিয়ে লাপাত্তা হয়ে যান।  

কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন জানান, আমরা তদন্ত করে দেখি দুইটি ঘটনায় একই চক্র জড়িত। তাদের আটকের পর থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।