ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে উত্তরা গণভবনের হ্রদে মাছের পোনা অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
নাটোরে উত্তরা গণভবনের হ্রদে মাছের পোনা অবমুক্ত

নাটোর: নাটোরে উত্তরা গণভবনের হ্রদে রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার সময় নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল জলাশয়ে এসব পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. আফরোজা খাতুন, জেলা মৎস্য কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসা. আয়েশা খাতুন প্রমুখ।

এ সময় সংসদ সদস্য শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই সুফল প্রাপ্তিতে এগিয়ে আছে মৎস্য খাত। সারাবিশ্বে বাংলাদেশ এখন মৎস্য উৎপাদনে চতুর্থ এবং মৎস্য উৎপাদনের হার বৃদ্ধিতে দ্বিতীয়। পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে দেশের মানুষের প্রোটিনের চাহিদা অনেকটাই পূরণ হবে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসা. আয়েশা খাতুন বাংলানিউজকে জানান, রাজস্ব খাতের আওতায় নাটোর সদর উপজেলার ১২টি নির্বাচিত জলাশয়ে আজ মোট ৩৩৯ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। উপজেলা জলাভূমি নির্বাচন ও পোনা মাছ সংগ্রহ কমিটি সভায় এসব জলাশয় মনোনীত করা হয়।

জেলা মৎস্য কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, আজ শুরু হওয়া কার্যক্রম আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এ কার্যক্রমের আওতায় জেলায় দুই টন পোনা অবমুক্ত করা হবে। এর ফলে বছর শেষে ২০ টন অতিরিক্ত মাছের উৎপাদন পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।