ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ৩০ পিস স্বর্ণের বারসহ পাচারকারী আটক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
বেনাপোলে ৩০ পিস স্বর্ণের বারসহ পাচারকারী আটক ছবি: সংগৃহীত

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল পোর্ট থানার বালুন্ডা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৩ কেজি ৪৯৮ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বারসহ আশিকুর রহমান (৩২) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। জব্দ করা স্বর্ণের মূল্য ২ কোটি ৫৩ লাখ টাকা।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে বেনাপোল পোর্ট থানার বালুন্ডা বাজার থেকে সীমান্তের দিকে আসার সময় তাকে আটক করা হয়।

আশিকুর রহমান বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বালুন্ডা গ্রাম দিয়ে ভারতে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার করা হবে। এমন সংবাদের ভিত্তিতে ওই গ্রামে অভিযান চালিয়ে আশিকুরকে আটক করা হয়। আটকের পর তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা ৩০টি স্বর্ণবার জব্দ করা হয়। যার ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম এবং বাজারমূল্য প্রায় ২ কোটি ৫৩ লাখ টাকা।

তিনি আরও বলেন, এ নিয়ে গত ছয় মাসে ১৭ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণ আটক করেছে ২১ বিজিবি ব্যাটালিয়ন। যার সিজার মূল্য প্রায় ১২ কোটি টাকা।

বিজিবির এ কর্মকর্তা আরও বলেন, উদ্ধার করা স্বর্ণসহ অভিযুক্ত আশিকুর রহমানকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।