ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোপনে ইবি ছাত্রীর গোসলের ভিডিও ধারণ, থানায় অভিযোগ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
গোপনে ইবি ছাত্রীর গোসলের ভিডিও ধারণ, থানায় অভিযোগ

ইবি: মোবাইলে গোপনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণ করার অভিযোগ উঠেছে।

সোমবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারের ইসলামী ব্যাংক শাখা সংলগ্ন এলাকার একটি ভাড়া বাসায় এই ঘটনা ঘটে।

পরে মঙ্গলবার (৩০ আগস্ট) এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ভিডিও উদ্ধার ও ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী। পাশাপাশি শৈলকূপা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভূক্তভোগী ওই ছাত্রী জানান, দীর্ঘদিন ধরেই তিনি ওই বাসায় ভাড়া থাকেন। সোমবার রাত সাড়ে ৮টার দিকে টিনশেডের বাথরুমে গোসল করার সময় এক যুবক তার আপত্তিকর ভিডিও ধারণ করেন। এ সময় বিষয়টি টের পেয়ে তিনি চিল্লাচিল্লি করলে অজ্ঞাত ওই যুবক পালিয়ে যান। আর বাথরুমটি টিনশেডের হওয়ায় কোনো কিছুর মাধ্যমে টিন উচু করে উপরের অংশ দিয়ে ভিডিও করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর।

এদিকে, ওই ছাত্রী ও তার সহপাঠীরা বিষয়টি রাতেই প্রক্টরিয়াল বডিকে জানান। কিন্তু তাদের পক্ষ থেকে ঘটনাস্থলে কেউ উপস্থিত হননি।

ভুক্তভোগী ছাত্রী বলেন, এ ঘটনায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এমন পরিস্থিতিতে আমার নিরাপত্তাসহ আপত্তিকর ভিডিওটি উদ্ধার করার দাবি জানাচ্ছি। একইসঙ্গে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

বিষয়টি নিয়ে ওই বাড়ির মালিক তহমিনা বলেন, সোমবার রাতে এমন একটি ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক যুবককে সন্দেহ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার পরে শৈলকূপা থানা, ইবি থানা ও কুষ্টিয়ার এনএসআইকে বিষয়টি জানানো হয়েছে। ভূক্তভোগী গোপনে একজনের নাম দিয়েছেন। সেটি ওসিকে জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, বিষয়টি শোনামাত্রই প্রক্টর ও পুলিশ প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। ছাত্রীর নিরাপত্তার স্বার্থে ইতোমধ্যে তাকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে চলে আসার নির্দেশ দিয়েছি। হলে সিট করে দেওয়ার জন্য শেখ হাসিনা হলের প্রভোস্টের সঙ্গে কথা বলা হয়েছে।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, বিষয়টি জেনেছি। এ বিষয়ে ভুক্তভোগী জিডি করেছেন। ঘটনাটি অনুসন্ধানে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।