ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মর্টার শেল: মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
মর্টার শেল: মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

ঢাকা: বান্দরবান জেলার তমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টার শেল পড়ার ঘটনায় দেশটির ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মাসুদ বিন মোমেন জানান, মিয়ানমারের রাষ্ট্রদূত‌কে আজ (সোমবার) আমরা ডে‌কে‌ছি। তা‌কে একটা মৌখিক নোটের মাধ‌্যমে কড়া প্রতিবাদ জানা‌নো হ‌য়ে‌ছে। যেন এ ধর‌নের ঘটনা আর না ঘটে। যে ঘটনা ঘ‌টে‌ছে, সেটার ব‌্যাপা‌রেও আমরা নিন্দা প্রকাশ ক‌রে‌ছি।

প্রসঙ্গত, রোববার বিকেলে বান্দরবানের তমব্রু সীমান্তে একটি মর্টার শেল পড়ে থাকতে দেখা যায়। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। ওই এলাকার স্থানীয়রা জানিয়েছেন, মিয়ানমার সেনাবাহিনী ঘুমধুম তমব্রু উত্তর পাড়ায় এ মর্টার শেল নিক্ষেপ করেছে।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুম এলাকায় গত এক সপ্তাহ ধরে আরাকান আর্মি ও মিয়ানমার সেনাবাহিনীর মধ্যে সংঘাত চলছে।

এর আগে গতকাল রোববার বাংলাদেশ ভূখণ্ডে মিয়ানমার থেকে মর্টার শেল পড়ার ঘটনায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছিলেন, আমরা এ ধরনের ঘটনায় সাধারণত প্রতিবাদ করে থাকি। এবারও কড়া প্রতিবাদ জানাবো, যেন বাংলাদেশের ভেতরে এ ধরনের বিষয় আর না ঘটে।

তিনি আরও জানান, মর্টার শেল পড়ার ঘটনাটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটাও আমরা খতিয়ে দেখবো।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।