ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে ২ সারের ডিলারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে ২ সারের ডিলারকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ: কৃষকদের কাছে অতিরিক্ত দামে সার বিক্রি এবং সারের অবৈধ মজুদ বন্ধে নিয়মিত তদারকি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।  

এরই ধারাবাহিকতায় সোমবার (২৯ আগস্ট) সকালে সদর উপজেলার আতাহার বাজারে এবং নাচোল উপজেলার সোনাইচন্ডী বাজারে অভিযান চালিয়ে দুই সারের ডিলারকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করে আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

 
 
ভ্রাম্যমাণ আদালতের পেশকার মো. রেজওয়ান কবির জানান, সোমবার সকালে অভিযান চালিয়ে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার বাজারে মেসার্স সদের ট্রেডার্সে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করার প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। এজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় সারের ডিলার মো. সদের আলীকে ২০ হাজার টাকা জরিমানা করে সঙ্গে সঙ্গে আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌফিক আজিজ৷ এসময় সদর উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা সলেহ আকরাম উপস্থিত ছিলেন।  

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা সোনাইচন্ডী বাজারে হাবিবুল্লা অ্যান্ড সন্স নামের দোকানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। দোকানটিতে সরকার অনুমোদিত যে পরিমাণ সার থাকার কথা, তার চেয়ে বেশি মজুদ করে রাখা হয়েছে। এ অপরাধে দোকানের মালিক হাবিবুল্লাহকে ১৫ হাজার টাকা জরিমানা করেন নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাইমেনা সারমিন।  

ইউএনও অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।