ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার

ঢাকা: সংবাদপত্রের ডেস্কে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ডিবিসি নিউজের মুক্তাদির অনিক। আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বাংলাদেশের আলোর জাওহার ইকবাল।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে ৩৫৯ ভোট পেয়ে মুক্তাদির অনিক বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কে এম শহীদুল হক ২৩২ ভোট এবং আবুল কালাম আজাদ পান ২২৮ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে জাওহার ইকবাল খান ৪৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কবীর আলমগীর পেয়েছেন ৩১৬ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে শহীদ রানা ৪৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌফিক অপু পেয়েছেন ৩২৯ ভোট।

নির্বাচনে সহ-সভাপতি পদে আলী ইমাম সুমন ৪৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাবিন রহমান পেয়েছেন ৩৫৪ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনির আহমাদ জারিফ ৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল রাণা পেয়েছেন ২৮২ ভোট।

কোষাধ্যক্ষ পদে নাজিম উদ-দৌলা সাদি ৪২১ নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আবদুল অদুদ ৩৫৭ ভোট পেয়েছেন।

দপ্তর সম্পাদক পদে জাফরুল আলম ৪৯৮ নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মামুনুর রশীদ পেয়েছেন ২৫৭ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আরিফ আহমেদ ৪৬১ নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান আহমেদ পেয়েছেন ২৮০ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে তারেক হোসেন বাপ্পি ৪০২ নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সাইফুদ্দিন পেয়েছেন ৩৪৪ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাহিদ হাসান ৪০৯ নিকটতম প্রতিদ্বন্দ্বী মলয় বিকাশ দেবনাথ পেয়েছেন ৩৩২ ভোট। কল্যাণ সম্পাদক পদে সাফায়েত হোসেন ৪০৩ নিকটতম প্রতিদ্বন্দ্বী মীম ওয়ালী উল্লাহ ৩৫৫ ভোট পেয়েছেন। নারী বিষয়ক সম্পাদক পদে ফারহানা নাজনীন (ফ্লোরা) ৩৯৯ নিকটতম প্রতিদ্বন্দ্বী হালিমা খাতুন পেয়েছেন ৩৭৩ ভোট।

কার্যনির্বাহী সদস্যদের মধ্যে শামসুল আলম সেতু ৪৩৮ ভোট, আনজুমান আরা শিল্পী ৪৩৩ ভোট, আনজুমান আরা মুন ৩৯০ ভোট, জেসমিন জাহান ৩৮৫ ভোট, তানজিমুল নয়ন ৩৩২ ভোট, মাশরেকা জাহান ৩০৫ ভোট ও মোহাম্মদ আবু ইউসুফ ২৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।