ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, বাবার বিরুদ্ধে মামলা মায়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, বাবার বিরুদ্ধে মামলা মায়ের

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দিকার (২১) মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করেছেন তার মা।

মেয়ের মৃত্যুর জন্য বাবা শাহীন আলমকে অভিযুক্ত করে দক্ষিণখান থানায় দায়েরকৃত মামলায় তাকেই একমাত্র আসামি করা হয়েছে।

‘আত্মহত্যার’ আগে চিরকুটে ওই শিক্ষার্থী তার বাবাকে ‘পশু ও রেপিস্ট’ বলে উল্লেখ করেছেন।

রোববার (২৮ আগস্ট) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ জানান, শনিবার (২৭ আগস্ট) দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে মারা যান সানজানা মোসাদ্দেক। খবর পেয়ে সন্ধ্যা ৭ টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সানজানার মা বাদি ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন: চিরকুটে বাবাকে দায়ী করে বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা

পুলিশ জানায়, শনিবার দুপুরের দিকে কাপড় শুকানোর জন্য বাসার সিকিউরিটি গার্ডের কাছ থেকে ছাদের চাবি নেন সানজানা। পরে ওই ছাত্রী ১০ তলা ভবনের ছাদে ওঠে সেখান থেকে লাফিয়ে পড়েন।

আত্মহত্যার আগে একটি চিরকুট লেখে গেছেন ওই ছাত্রী। চিরকুটে লেখা রয়েছে, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়। কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা। ’

জানা গেছে, সানজানার বাবা শাহীন আলম গত পাঁচ বছর আগে তাদেরকে না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে সানজানার মা দুইমাস আগে স্বামীকে ডিভোর্স দেন।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
পিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।