ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিন দিনব্যাপী শিশুদের আন্তর্জাতিক শিল্প প্রদর্শনী শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
তিন দিনব্যাপী শিশুদের আন্তর্জাতিক শিল্প প্রদর্শনী শুরু

ঢাকা: তিন দিনব্যাপী শিশুদের আন্তর্জাতিক শিল্প প্রদর্শনী ‘পেইন্ট ইওর ড্রিম-ইন্টারন্যাশনাল চিলড্রেন আর্ট ফেস্টিভ্যাল’ শুরু হয়েছে।

ফোকাস বাংলাদেশের আয়োজনর শুক্রবার (২৬ আগস্ট) রাজধানীর উত্তরার বাংলাদেশ ক্লাবে (সেক্টর ৪) এ আয়োজন শুরু হয়।

এদিন প্রদর্শনী উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী বীরেন সোম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাসিক আহমেদ, খান মোহাম্মদ বিলাল, ডা. রাশেদ সুখন, তাহমিনা শিল্পী, মো. শহীদ হোসেন।

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, নেপাল, ইরান, বুলগেরিয়া, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক, আজারবাইজান, পাকিস্তান, কানাডা, মালয়েশিয়া, সার্বিয়াসহ ১৩টি দেশের ৩০০ জনের বেশি শিশু শিল্পী অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানের আয়োজক মো. কাওসার হোসেন বলেন, এ ধরনের অনুষ্ঠান শিশুদের মধ্যে সংস্কৃতি, দৃষ্টিভঙ্গি এবং মতামত বিনিময়ে বড় ভূমিকা রাখতে পারে। তারা তাদের স্বপ্নকে রঙ ও সীমাহীন কল্পনার মাধ্যমে প্রকাশ করে।

প্রদর্শনীর শিল্পকর্মগুলো বিভিন্ন দেশের শিল্পীদের সমন্বয়ে আন্তর্জাতিক জুরিবোর্ড দ্বারা নির্বাচিত। এ আয়োজনে ফোকাস কে সহযোগিতা করেছে আইডব্লিউএস বাংলাদেশ ও পদ্ম আর্ট ওয়ার্কশপ।

এ উৎসবে বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী বীরেন সোম কে বাংলাদেশের চারুশিল্পে অবদানের জন্য ‘আজীবন সম্মাননা’ পদকে ভূষিত করেছে ফোকাস বাংলাদেশ।

শিশুদের এ জাতীয় ও আন্তর্জাতিক শিল্পকর্ম প্রদর্শনী আগামী ২৮ আগস্ট পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। শিল্পকর্ম প্রদর্শনী ছাড়াও আর্ট ক্যাম্প, আর্ট ওয়ার্কশপ এবং আউটডোর সেশন থাকবে শিশু শিল্পীদের জন্য।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।