ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাকার জন্য গৃহবধূকে তালাক-নির্যাতনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
টাকার জন্য গৃহবধূকে তালাক-নির্যাতনের অভিযোগ

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে টাকার জন্য শিরিন আক্তার (২৬) নামে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামীসহ শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে।

এরইমধ্যে তাকে মুমূর্ষু অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আহত শিরিন আক্তার বাকেরগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সিএন্ডবি রোড এলাকার বাসিন্দা মিজানুর রহমানের স্ত্রী।

শিরিন আক্তারের মা হাসিনা বেগম জানান, বিয়ের কিছুদিন পর থেকেই টাকার জন্য শিরিন আক্তারকে শারিরীক ও মানসিক নির্যাতন শুরু করে মিজানুর রহমান। মেয়ে অত্যাচার সইতে না পেরে আমাদের জানালে, আমারা দফায় দফায় কয়েক লাখ টাকা দেই। কিন্তু সম্প্রতি আবারও মিজান বড় অংকের টাকা দাবি করে বসে। সেই টাকা দিতে না পারায় মেয়ের ওপর আবারও নির্যাতন শুরু করে। কয়েক বছর আগে এই মিজানের লাথিতে শিরিনের গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়।

তিনি জানান, আমরা কিছু বলতে পারি না, কারণ মিজানের বোনজামাই স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর। তারা সেই প্রভাবে আমাদের নানাভাবে ভয়ভীতি দেখায়।

মা হাসিনা বেগম বলেন, বর্তমানে শিরিনের স্বামী মিজানুর রহমান ব্রাহ্মণবাড়িয়ায় পল্লীবিদ্যুতের একটি সাবস্টেশনের আওতায় লাইনম্যানের চাকরি করে। সে ছুটিতে এসে টাকার জন্য শিরিনকে মারধর করে।

শিরিনের ওপর অত্যাচার চালিয়ে কর্মস্থলে যাওয়ার সময় শিরিনকে বাসা থেকে বের হয়ে যেতে বলে। কিন্তু শিরিন না যাওয়ায় বুধবার রাতে শ্বশুর মুনসুর আলী ও শাশুড়ি সেতারা বেগম মিলে তাকে মারধর করে। পরদিন সকালে আবারও মারধর করে ঘরে আটকে রাখে। এসময় শিরিন আত্মহত্যার চেষ্টা চালালে বিষয়টি আমাদের জানায়। তখন আমরা জানতে পারি মিজান নাকি শিরিনকে টাকার জন্য তালাক দিয়েছে, এজন্য তাকে শ্বশুর বাড়ি থেকে চলে যেতে বলা হয়েছে। আমরা শিরিনকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছি।

এদিকে মাথায় গুরুতর আঘাত পাওয়া শিরিন তার সাথে ঘটা ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ঘটনার পর এক নারীকে বাড়িতে রেখে সটকে পড়েছেন শ্বশুর-শাশুড়ি। তবে এ বিষয়ে শিরিনের স্বামী মিজান মোবাইলে জানান, তার বাবা-মায়ের সাথে প্রতিনিয়ত খারাপ আচরণ করেন শিরিন। তার শারিরীক সমস্যাসহ নানান সমস্যাও রয়েছে, এসব কারণে শিরিনের সাথে সংসার করতে চান না তিনি।

মিজান বলেন, শিরিনকে তালাকের নোটিশ দেওয়ার পর থেকেই সে আমার ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছে, হয়রানি করছে।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল বলেন, এ বিষয়ে এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি, তবে সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে খোঁজ খবর নিচ্ছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলা‌দেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।