ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক মাস পর বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে: বিপু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এক মাস পর বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে: বিপু

কেরানীগঞ্জ(ঢাকা): বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, ১২ বছরে দেশে বহু ইন্ডাস্ট্রি হয়েছে, ঘরে ঘরে গাড়ি, প্রতিটি ঘরে বিদ্যুৎ, জায়গায় জায়গায় কলকারখানা হয়েছে, এজন্য আমাদের প্রচুর বিদ্যুতের চাহিদা সৃষ্টি হয়েছে। তাই আমাদের সাশ্রয়ী হতে হবে।

 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঘাত সারা বিশ্বের মতো আমাদের দেশেও লেগেছে। আমাদের ভাবতে হবে ক্ষরার সময়ও রাত ১২টার পর সারা দেশে সাড়ে ৩ লাখ পাম্প চলে নিরবচ্ছিন্নভাবে। আর একটা মাস অপেক্ষা করুন। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে। ৫ ডলারের গ্যাস এখন ৫৭ ডলারে গিয়ে থেমেছে। যেখানে জার্মানের মত দেশে ২০ শতাংশ গ্যাস সংযোগ বন্ধ রাখা হয়েছে। ইউরোপের অনেক দেশ বিদ্যুৎ সমস্যায় ভুগছে, সে তুলনায় আমরা অনেক ভালো আছি।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত আড়াই কোটি নকল ভোটে জয়লাভ করে ২০০১ সালে ক্ষমতায় এসে জোর করে ৭ বছর ছিল। আর এই ৭ বছরে তারা দেশকে দুর্নীতিতে ৩ বার বিশ্ব চ্যাম্পিয়ন করেছে। আজ তারা বড় বড় কথা বলে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুন।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্যদেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন।  

এসময় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, ঢাকা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসরারুল হাসান আসু, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী শাকুর হোসেন শাকু, কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি, আওয়ামী লীগ নেতা আসাদ হোসেন টিটু, জাকির আহমেদ, দক্ষিণ যুবলীগ নেতা মাহমুদ আলমসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।