ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে বাজার তদারকিমূলক অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
বরিশালে বাজার তদারকিমূলক অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: বরিশাল নগরে বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের চৌমাথা বাজার ও আশপাশের এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহায়তায় পরিচালিত এ অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া, ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা উপস্থিত ছিলেন।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, খাদ্য পণ্য তৈরিতে ক্ষতিকারক হাইড্রোজ মিশানো, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রি করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় মুসিলম সুইটস নামে একটি মিষ্টির দোকানকে আট হাজার টাকা, অর্পিতা গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডারকে ৪০ হাজার টাকা, ভাই ভাই স্টোরকে পাঁচ হাজার টাকা, শরীফের সবজির দোকানে তিন হাজার টাকা এবং কালামের মুরগীর দোকানে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ওই ৫ দোকানকে জরিমানা করার পাশাপাশি খাবার হোটেল, মুদি দোকান, মিষ্টির দোকান, ফলের দোকান, মুরগির দোকান, ডিমের দোকান এবং কাঁচা বাজারসহ বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

পাশাপাশি অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।