ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, স্থানীয়দের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
আশুলিয়ায় রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, স্থানীয়দের বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ করার প্রতিবাদে এবং রাস্তা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্থানীয়রা।

শুক্রবার (২৬ আগস্ট) বেলা ১১টার দিকে আশুলিয়ার জিরানির টেঙ্গুরী কোনাপাড়া এলাকায় এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ ও মাবনবন্ধনে অংশগ্রহণকারীরা জানান, টেঙ্গুরী কোনাপাড়া এলাকায় অন্তত কয়েক হাজার মানুষের বসবাস। যার অধিকাংশই পোশাক শ্রমিক। এ সড়কটি দিয়ে টেঙ্গুরী, জিরানী উত্তরপাড়া, কোনাপাড়াসহ অন্তত ৭টি এলাকার মানুষ চলাচল করে। এ সড়কটি দিয়ে কোনাপাড়া থেকে জিরানীবাজার অথবা নবীনগর-চন্দ্রা মহাসড়কে উঠতে মাত্র ৪-৫ মিনিট সময় লাগে। কিন্তু গেল ৫-৬ মাস আগে স্থানীয় আতাউর রহমান ও তার ভাই মতিউর রহমান গংরা চলাচলের ওই সরকারি রাস্তা বন্ধ করে দিয়ে বাড়ি নির্মাণ করে।

ফলে স্থানীয়রাসহ কয়েক হাজার পোশাক শ্রমিক তিন কিলোমিটার রাস্তা ঘুরে কর্মস্থলসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। এরই মধ্যে ওই এলাকা থেকে অনেক ভাড়াটিয়া চলে যাওয়ায় বিপাকে পড়েছে বাড়ির মালিকরা।

সবদিক বিবেচনা করে রাস্তাটি খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বিক্ষোভ ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।