ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডা. সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থার উন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
ডা. সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থার উন্নতি

ঢাকা: সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তবে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

এখন তিনি আগের চেয়ে কিছুটা ভালো আছেন।  

শুক্রবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সেব্রিনা ফ্লোরার স্বাস্থ্য বিষয়ক এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা পিত্ত নালীর স্টেনোসিস চিকিৎসার জন্য ইআরসিপি করার পর বিভিন্ন ধরনের জটিলতা তৈরি হয়েছিল। এমনকি এর ফলশ্রুতিতে তাকে ইলেকটিভ ভেন্টিলেশনে রাখা হচ্ছে এবং ডায়ালাইসিস করা হচ্ছে। তবে আশার কথা উনি গত দুইদিন যাবৎ কিছুটা ভালো আছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তার ইউরিন আউটপুট শুরু হয়েছে। এছাড়া তার সিটি রিপোর্টও ভালো এসেছে। যদিও বাঁ দিকের ফুসফুস কিছুটা আক্রান্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে তার পরিবারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তার অসুস্থতার বিষয়ে গুজব বা বানোয়াট খবর না ছড়ানোর জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একজন রোগতত্ত্ববিদ ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক (আইইডিসিআর) পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।