ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের দ্রুত বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের দ্রুত বিচার দাবি

ঢাকা: বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিদেশে পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর করার দাবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ আগস্ট) বেলা ১১টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী ড. মনোরঞ্জন ঘোষাল।

বক্তব্য দেন- বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, জোটের নেত্রী ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য সাহিত্যিক সাংবাদিক কবি অভিনেত্রী মুনা চৌধুরী, মিজানুর রহমান, জয়দেব রায়, মিতু মাতবর, রাজ সরকার, কাঞ্চন মল্লিক, গোপাল চন্দ্র দাসসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতারা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিদেশে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে দ্রুত রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

তারা বলেন, খুনিদের রায় যতদিন পর্যন্ত কার্যকর না হবে ততদিন পর্যন্ত বাঙালি জাতি কলঙ্কমুক্ত হবে না। এখনও এ খুনিদের সঙ্গে বিএনপি-জামায়াতের সম্পর্ক আছে। বিদেশে বসে তারেক জিয়া জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। দেশবাসীকে সজাগ থাকতে হবে। ৭১ ও ৭৫ এর পরাজিত শক্তি জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে, দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে।

বক্তারা বলেন, আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার সরকারকে বাংলার জনগণ বিপুল ভোটে নির্বাচিত করবে। বিএনপি জানে নির্বাচনে অংশগ্রহণ করলে জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। জনগণের ভোটে নির্বাচিত হতে পারবে না তারা। বিএনপি ক্যান্টনমেন্টে জন্ম নিয়েছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়। মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তিকে দেশের উন্নয়ন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাই সবাইকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।