ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণ প্রকল্প হচ্ছে না সেই খেলার মাঠে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
আশ্রয়ণ প্রকল্প হচ্ছে না সেই খেলার মাঠে

সিরাজগঞ্জ: অবশেষে বাতিল হলো শতবর্ষী সেই খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্প তৈরির সিদ্ধান্ত। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বলদীপাড়া-হলদিঘর গ্রামবাসীর আন্দোলনের পরিপ্রেক্ষিতে সেখানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসেছে স্থানীয় প্রশাসন।

আশ্রয়ণ প্রকল্পটি নির্মাণের জন্য নতুন জায়গা খোঁজা হচ্ছে।  

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, যেহেতু ওই মাঠটি নিয়ে একটি ঘটনা ঘটে গেছে, তাই সেখানে আশ্রয়ণ প্রকল্প তৈরির সিদ্ধান্ত আপাতত বাতিল করা হয়েছে। আমরা জনগণের জন্য কাজ করি, জনগণ যেটা চাইবে, আমরা তো তার বিপরীতে কাজ করতে পারি না।  

তিনি বলেন, আমাদের অনেকগুলো ঘর নির্মাণ করতে হবে। সে ক্ষেত্রে জায়গার প্রয়োজন। আমরা খাস খতিয়ানভুক্ত জায়গার খোঁজ করছি।  

এদিকে রোববার (২১ আগস্ট) সকালে ওই মাঠ পরিদর্শনে গিয়ে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষ ও এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলা আইনের গতিতে চলবে জানিয়ে তিনি বলেন, যারা আইন হাতে তুলে নিয়েছে, তাদের বিচার আদালত করবেন। এ ঘটনায় গ্রেফতারকৃত সাত নারীকে এরই মধ্যে জামিন দিয়েছেন আদালত।  

উল্লেখ্য, উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া-হলদিঘর এলাকায় শতবর্ষী খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্প তৈরির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বলদিপাড়া-হলদিঘর গ্রামবাসী আন্দোলন করে আসছিল। রোববার (২১ আগস্ট) সকালে ওই মাঠে আশ্রয়ণ প্রকল্পের স্থান পরিদর্শন ও মাটি ভরাট করতে বালুর ট্রাক নিয়ে যান ইউএনও ও এসিল্যান্ড। এসময় বলদিপাড়া গ্রামের নারী-পুরুষ মিলে বাঁশ দিয়ে তাদের পথরোধ করেন। একপর্যায়ে উভয়পক্ষ বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এসময় ইট-পাটকেল ছুড়ে ইউএনওর গাড়ি ভাঙচুর করা হয় ও স্থানীয়দের ছোড়া ইট-পাটকেলের আঘাতে এসিল্যান্ড লিয়াকত সালমানের মাথা ফেটে যায়। অপরদিকে প্রশাসনের লাঠিচার্জে শিশুসহ স্থানীয় নয়জন আহত হন। এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের পেশকার আব্দুল হাই বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে আরও ১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।