ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সমাজসেবার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
সমাজসেবার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার সুপারিশ

ঢাকা: সমজসেবা অধিদফতরের বিভিন্ন শূন্য পদে নিয়োগের প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে দ্রুত সমাপ্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
বৃহস্পতিবার (২৫ আগষ্ট) জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ 

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য মো. শিবলী সাদিক, নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এবং আ. কা. ম. সরওয়ার জাহান অংশ নেন। বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বৈঠকে যুক্ত হন।  

বৈঠকে ২০তম সভায় গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন এনডিডি ট্রাস্টের নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী শিশু ও ব্যক্তিদের উন্নয়নের জন্য গৃহীত প্রকল্পগুলো, এনডিডি ট্রাস্টের প্রতিবন্ধীতা সম্পর্কিত বিশেষ শিক্ষা নীতিমালা ২০১৯ আলোকে প্রণীত বিশেষ শিক্ষা কারিকুলামের বাস্তবায়ন এবং সমাজসেবা অধিদফতরের জনবল কাঠামোর বিভিন্ন শূন্যপদে নিয়োগদানের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদ হতে চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণের ক্ষেত্রে আশ্রয়ন প্রকল্পে ব্যবহৃত ডিজাইন অনুসরণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেওয়ার সুপারিশ করে।

বৈঠকে আল নাহিয়ান ট্রাস্টের সর্বশেষ অবস্থা ও স্হায়ী কমিটি কর্তৃক তদন্ত প্রতিবেদন রিপোর্ট আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন বিশেষত সমজসেবা অধিদফতরের বিভিন্ন শূন্য পদে নিয়োগদানের পক্রিয়া স্বচ্ছতার সঙ্গে দ্রুত শেষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে। এছাড়াও বৈঠকে আউটসোর্সিং করে জনবল নিয়োগের কার্যক্রম নিয়মিত করার সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮, আগস্ট ২৫, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।