ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

থানায় আসামির মৃত্যু, ৩ সদস্যের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
থানায় আসামির মৃত্যু, ৩ সদস্যের কমিটি

ঢাকা: রাজধানীর হাতিরঝিল থানা হাজতে রুমন শেখ নামে এক আসামির মৃত্যুর ঘটনা তদন্তে ৩ সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

আসামি রুমন শেখের মৃত্যুর কারণ ও ঘটনার রহস্য খুঁজে বরে করতে এ কমিটি গঠন করা হয়েছে।

সেই সঙ্গে শুক্রবার (১৯ আগস্ট) থানায় কর্তব্যরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হেমায়েত হোসেন ও সেন্ট্রিকে মো. জাকারিয়াকে দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (২০ আগস্ট) রাতে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আজিমুল হক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

ডিসি জানান, আসামি রুমন শেখ ইউনিলিভার লিমিটেডের পিউরইট বিভাগে চাকরি করতেন। সেখান থেকে ৫৩ লাখ টাকা চুরির ঘটনায় গত ১৫ আগস্ট একটি মামলা হয়। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়। আসামিরা হলেন- আল আমিন, সোহেল রানা ও অনিক হোসেন।

আসামিদের দেওয়া তথ্য ও অফিসের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে চুরির ঘটনায় রুমন শেখের সংশ্লিষ্টতা পাওয়া যায়। পরে শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারের পর রুমনের বাসায় তল্লাশী চালিয়ে ৩ লাখ ১৩ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়।

আসামি রুমনের মৃত্যুর বর্ণনা দিয়ে ডিসি আজিমুল বলেন, অভিযান শেষে সুমন শেখকে রাতে হাতিরঝিল থানা হাজতে রাখা হয়। আজ (শনিবার) সকালে রিমান্ড আবেদন করে তাকে আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু শুক্রবার দিবাগত রাত ৩ টা ৩২ মিনিটে রুমন তার পরনে থাকা ট্রাউজার দিয়ে গলায় ফাঁস দেয়। যা সিসিটিভি ফুটেজে দেখা গেছে। এই ফুটেজ নিহতের স্ত্রীসহ স্বজনদেরও দেখানো হয়েছে।

চুরির ঘটনার তদন্ত চলমান রয়েছে বলেও জানান ডিসি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।