ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কল্যাণপুরের সেই পেট্রলপাম্পসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
কল্যাণপুরের সেই পেট্রলপাম্পসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা : জ্বালানির পরিমাণ কম দেওয়ায় রাজধানীর কল্যাণপুরের সোহরাব ফিলিং স্টেশনসহ তিন প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে জ্বালানি সরবরাহকারী প্রতিষ্ঠান তিনটিকে জরিমানা করে বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত।

এ সময় সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে টাকা নিয়েও নির্ধারিত মাপের চেয়ে কম জ্বালানি দেওয়ার অভিযোগ করেন এক ব্যাংক কর্মকর্তা।

সোহরাব ছাড়াও কল্যাণপুরের খালেক পাম্পকে ৩ লাখ, রহমান নামে অপর প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক বলেন, সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাম্পের দুটি ডিজেল ডিস্পোজাল ইউনিট পরিমাপ করে দেখা গেছে, তেল কম দেওয়া হচ্ছে।

খালেক পাম্পের দুটি অকটেন ও একটি ডিজেল ইউনিটে তেল কম দেওয়ায় প্রমাণ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

রহমান ফিলিং স্টেশনে একটি অকটেন ইউনিটে তেল কম পাওয়া গেছে। প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিন প্রতিষ্ঠানকে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে, সোমবার (১ আগস্ট) সকালে কল্যাণপুরের সোহরাব পাম্প থেকে মোটরসাইকেলের জন্য ৫০০ টাকার জ্বালানি (অকটেন) নেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। কিন্তু সঠিক পরিমাণে জ্বালানি দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। তার অভিযোগের বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় বেলা ১১টা থেকে সাদা কাগজে ‘সঠিক পরিমাণে তেল চাই’ লিখে ওই পাম্পের সামনে অবস্থান নেন ইশতিয়াক। সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।