ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান রাজীব

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান রাজীব

সাভার: সাভার উপজেলা নির্বাচনে দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।  

রোববার (২৮ এপ্রিল) বিকেলে বর্তমান উপজেলা চেয়ারম্যানের একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ তরিকত ফ্রন্টের চেয়ারম্যান সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল তার প্রার্থিকা প্রত্যাহার করে নেন।

এতেই দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন রাজীব।  

সাভার উপজেলায় তিন পদে মনোনয়ন জমা দিয়েছিলেন মোট ১২ জন। তাদের মধ্যে তৃতীয় লিঙ্গের মিষ্টি ব্যতীত সবার মনোনয়ন বৈধতা পায়। বৈধ প্রার্থী হিসেবে মনোনীত হন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব ও বাংলাদেশ তরিকত ফ্রন্টের চেয়ারম্যান সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল। রোববার ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন বুলবুল।

নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন, ঢাকা জেলা উত্তর কৃষকলীগের সদস্য সচিব আহসান হাবীব, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোশাররফ খাঁন ও ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার সুমী, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নাদিয়া নূর তনু, ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের সহসভাপতি মনিকা হাসান ও ডা. ফরিদা হক। সাভার উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মিষ্টি তৃতীয় লিঙ্গের হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আজ উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী দুই জনের মধ্যে একজন তার প্রার্থিতা প্রত্যাহারের জন্য আবেদন করেন। নির্বাচন কমিশন তা গ্রহণ করেছে।

সাভার উপজেলা নির্বাচন কার্যালয় ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৫ এপ্রিল সোমবার থেকে মনোনয়ন ফরম অনলাইনের মাধ্যমে জমা দেওয়া শুরু হয়। মনোনয়নপত্র সংগ্রহ ও অনলাইনে দাখিলের শেষ দিন ছিল ২১ এপ্রিল, যাচাই-বাছাই ২৩ এপ্রিল, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে এবং ভোট গ্রহণ হবে ২১ মে সকাল ৮ টা থেকে।

সাভার উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯ লাখ ৯১৫ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ২১২ জন, নারী ভোটারের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৬৬৮ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ১৫ জন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।