ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থানায় হচ্ছে শাক-সবজি ও মাছ চাষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
থানায় হচ্ছে শাক-সবজি ও মাছ চাষ

ফেনী: পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত থাকলেও ফেনীর ছাগলনাইয়া থানা পুলিশ নিয়মিত কাজের পাশাপাশি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।  

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলামের নেতৃত্বে থানা কমপ্লেক্সের চারপাশের পরিত্যক্ত জমিতে বিভিন্ন প্রকারের শাক-সবজি ও ফল বাগান তৈরির নিয়েছে।

 

একইসঙ্গে ছাগলনাইয়া থানার মালিকানাধীন তিনটি পুকুরে চাষ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির মাছের চাষ। এর পাশাপাশি থানার জায়গায় স্বল্প পরিসরে হাঁস-মুরগি পালন শুরু হয়েছে।  

সম্প্রতি ছাগলনাইয়া থানা ঘুরে দেখা যায়, এর আঙিনার চারপাশে শাকসবজি, ফলের বাগান, মৎস্য চাষ ও হাঁস-মুরগি পালন করা হচ্ছে।  

এতে করে পাল্টে যাচ্ছে থানার চিত্র। ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়নের ফলে থানা কমপ্লেক্সের সৌন্দর্য বহুগুণে বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করেছেন স্থানীয়রা।

ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী রফিক আহমেদ জানান, থানা কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধনে থানার প্রবেশপথে দৃষ্টিনন্দন একটি ফটক নির্মাণ, থানা কমপ্লেক্স প্রশস্তকরণ এবং বিভিন্ন সংস্কার কাজ করা হয়েছে।

ওসি শহিদুল ইসলাম জানান, ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের দিক নির্দেশনা এবং সার্বিক সহযোগিতায় থানার পরিত্যক্ত ভূমিতে শাকসবজি, ফলমূল, হাঁস-মুরগি ও মাছ চাষ শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ০১ , ২০২২
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।