ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাজুস পাবনার নির্বাচনী তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ১৪ নভেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
বাজুস পাবনার নির্বাচনী তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ১৪ নভেম্বর

পাবনা: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) পাবনা জেলা শাখার নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর সংগঠনটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

২০১৩ সালের নির্বাচনের পরে ১৫ সালে কমিটির মেয়াদকাল শেষে কার্যক্রম স্থগিত হয়ে যায়। দীর্ঘ সাত বছর পরে বাজুস কেন্দ্রী কমিটির নির্দেশে পাবনা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে পৌর এলাকার সোনাপট্টির বাজুসের পাবনা জেলা শাখার কার্যালয়ে এই তফসিল ঘোষণা করেন বাজুসের কেন্দ্রীয় কমিটির নেতা পাবনা শাখার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. আবু নাসের।

তফসিল অনুযায়ী- ভোটার তালিকা প্রকাশ আগামী ২৪ সেপ্টেম্বর। ০৬ অক্টোবর চূড়ান্ত ভোটার তালিকা, মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল ১০-১৫ অক্টোবর, বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ১৮ অক্টোবর, আপিল শেষে বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ২৭ অক্টোবর, প্রত্যাহারের শেষ ০১ নভেম্বর ও চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ০৩ নভেম্বর। ফলাফলে আপত্তি থাকলে আপিল, শুনানি ও সিদ্ধান্ত শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১৯ নভেম্বর।

উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য সত্য নারায়ণ শেঠ, শেখ মো. রতন ও মো. হেলাল উদ্দিন। এছাড়াও আহ্বায়ক কমিটির সদস্য সচিব কুতুবুদ্দিন শেখ সুইট, সৌহাদ্য বসাক সুমন, জয়দেব কর্মকার, আমজাদ হোসেন, মিজানুর রহমান, সাইদুর রহমান, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, সোহেল রানা, মুখদেব কর্মকার প্রমুখ।

নির্বাচনী তফসিল ঘোষণাকালে বোর্ডের চেয়ারম্যান আবু নাসের বলেন, বাজুস কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সভাপতি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে নতুনভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের কার্যক্রম চলছে। দেশের স্বর্ণ ব্যবসায়ীদের একসঙ্গে করে আধুনিক স্বর্ণপার্ক স্থাপনে কাজ করা হচ্ছে। বর্তমান সরকারের সার্বিক সহযোগিতায় বাজুস এগিয়ে যাচ্ছে। তাই পাবনা শাখার নির্বাচনের মধ্য দিয়ে বাজুস এগিয়ে যাবে। জেলার তালিকাভুক্ত সব স্বর্ণ ব্যবসায়ীদের একসঙ্গে কাজ করার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।