ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দারিদ্র্য দেখতে যেতে হবে মিউজিয়ামে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
দারিদ্র্য দেখতে যেতে হবে মিউজিয়ামে: স্বরাষ্ট্রমন্ত্রী

মৌলভীবাজার : বাংলাদেশে ক্ষুধা-দারিদ্র্য বলে কিছু নেই। দারিদ্র্য দেখতে মিউজিয়ামে যেতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে মৌলভীবাজার গিয়ে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রী এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন আর কোনো কিছুর অভাব শোনা যায় না। বাংলাদেশে ক্ষুধা-দারিদ্র্য বলে কিছুই নেই। দারিদ্র্য দেখতে আমাদের পরবর্তী প্রজন্মকে মিউজিয়ামে যেতে হবে।

দেশে নতুন করে লোডশেডিং শুরু হয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। এ ব্যাপারে আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের অর্থনীতিতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে যেন অতিরিক্ত চাপ না পড়ে; সে জন্য পরিকল্পনামাফিক লোডশেডিং করা হচ্ছে।

দেশে অন্যায়-অবিচার নিয়ে বিচারব্যবস্থার ব্যাপারে তিনি বলেন, যারাই অন্যায় করছে তাদের বিচার হচ্ছে। সে হোক শ্রমিকলীগ, ছাত্রলীগ, যুবলীগ বা অন্য কোনো জনপ্রতিনিধি কেউই আইনের ঊর্ধ্বে নয়।

বৃহস্পতিবার মৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলা ভূনবীর ইউনিয়নে অলিলা অপালওয়্যার ইন্ডাস্ট্রি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করে ফ্যাক্টরি চালু হলে অন্তত ১২০০ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে আশা ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন। আরও উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অলিলা গ্রুপের চেয়ারম্যান হাসিনা নাহিদ। স্বাগত বক্তব্য দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২৮ জুলাই, ২০২২
বিবিবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।