ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গুয়ার হাওরে উচ্চ শব্দে মাইক বাজানোয় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
টাঙ্গুয়ার হাওরে উচ্চ শব্দে মাইক বাজানোয় জরিমানা

সুনামগঞ্জ: সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে শব্দ দূষণের দায়ে পর্যটকবাহী ১৭ নৌযানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩২ হাজার টাকা জরিমানা করেন।

জানা যায়, নৌকায় করে সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানের পর্যটকরা উচ্চ শব্দে সাউন্ড বক্স এবং মাইক দিয়ে গান বাজিয়ে টাঙ্গুয়ার হাওর, নীলাদ্রি ও টেকেরঘাটে ঘুরাঘুরি করার কারণে অনেক মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে।  
পাশাপাশি শব্দ দূষণ হচ্ছে। এজন্য দুপুর থেকে অভিযানে নামে উপজেলা প্রশাসন। নৌকায় উচ্চ শব্দে গান বাজিয়ে ঘুরতে আসা পর্যটকবাহী ১৭ নৌযানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বাংলানিউজকে বলেন, উচ্চ শব্দে গান বাজানোর কারণে ১৭ নৌযানকে আমরা জরিমানা করেছি। সেই সঙ্গে পর্যটকদের আমরা বোঝাচ্ছি, টাঙ্গুয়ার হাওর এখনও খুলে দেওয়া হয়নি। আমাদের বন্যার দুর্যোগ কেটে গেলে টাঙ্গুয়ার হাওর পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে৷ তখন পর্যটকরা এলে আর কোনো অসুবিধা হবে না। তবে সব নিয়মনীতি মেনে হাওরে আসতে হবে। না হলে যে কাউকেই শাস্তির আওতায় নিয়ে আসা হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।