ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আইজিপি'র সঙ্গে ইউনিট প্রধানদের চুক্তি স্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুন ১৯, ২০২২
আইজিপি'র সঙ্গে ইউনিট প্রধানদের চুক্তি স্বাক্ষর

ঢাকা: পুলিশ সদর দপ্তর ও বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের মধ্যে ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর হয়েছে। রোববার (১৯ জুন) বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে এ চুক্তি স্বাক্ষর হয়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ পুলিশের ৩৬টি ইউনিটের প্রধানের সঙ্গে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।
এ সময় তিনি দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন এবং বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থ বছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।

বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থ বছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থা সমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ১৯, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।