ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মায়ের স্মরণসভায় কাঁদলেন মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
মায়ের স্মরণসভায় কাঁদলেন মেয়র সাদিক ছবি: বাংলানিউজ

বরিশাল: মায়ের স্মরণসভায় কেঁদে ফেললেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বৃহস্পতিবার (০৯ জুন) রাতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে শহীদ জননী সাহান আর বেগমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা অনুষ্ঠিত হয়।

শহীদ জননী ও বীর মুক্তিযোদ্ধা সাহান আর বেগম বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহর সহধর্মিনী এবং বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মা। ২০২০ সালের ৭ জুন তাঁর মৃত্যু হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় শেষ বক্তা হিসেবে স্মৃতিচারণ করতে গিয়ে উপস্থিত সকলের সামনে কেঁদে ফেলেন মেয়র। মুহূর্তের মধ্যে সেখানে আবেগঘন এক পরিবেশের সৃষ্টি হয়।  
কান্নাজড়ানো কন্ঠে মেয়র বলেন, আমার মায়ের জন্য আপনারা সবাই দোয়া করবেন। আমার পরিবারের জন্য দোয়া করবেন। আমার মায়ের যে আশা ভরসা আমাদের নিয়ে ছিল সেটা যেন করতে পারি। মা যেভাবে চেয়েছেন, যতদিন বেঁচে আছি সেভাবে যেন কাজগুলো করতে পারি।  

তিনি আরও বলেন,  মায়ের কবরে যে ফুলটা দিতে গিয়েছিলাম, তখন ফুলের গায়ে লেখা ‘মেয়র, বরিশাল সিটি করপোরেশন’। এরপর চিন্তা করলাম আমি তো মেয়র হিসেবে নয়, তার সন্তান হিসেবে সেখানে গিয়েছি। তখন লেখাটা লিখে দিলাম ‘মায়ের প্রতি সন্তানের শ্রদ্ধা’। আপনারা সবাই দোয়া করবেন।

১৯৭৫-এর ১৫ আগস্টের নির্মমতার রক্তস্নাত সাক্ষী, সাংস্কৃতিক সংগঠক, রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা-শহীদ জননী সাহান আরা বেগমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভায় সুশান্ত ঘোষের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহা।

বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আনিসুর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি লস্কর নুরুল হক, বিএম কলেজে সাবেক অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম, উপাধ্যক্ষ এ.এস কাইয়ুম উদ্দিন, নারী নেত্রী নিগার সুলতানা হনুফা প্রমুখ।

এর আগে শহীদ জননী সাহান আর বেগমের রুহের মাগফিরাত কামনায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত কল্যাণ ট্রাস্ট, বরিশাল জেলা আইনজীবী সমিতির আয়োজনে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জুন ১০, ২০২২
এমএস/ এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।