ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুলিশের বাধায় ছত্রভঙ্গ শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ৬, ২০২২
পুলিশের বাধায় ছত্রভঙ্গ শ্রমিকদের বিক্ষোভ মিরপুরে সড়ক আটকে পোশাক শ্রমিকদের বিক্ষোভ অবরোধ। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বেতন বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। তবে, পুলিশ তাদের ছত্রভঙ্গ করে  দেয়।

পরে ওই সড়কে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিকদের দাবি, মালিকপক্ষ চলতি বছরে বেতন বাড়ানোর আশ্বাস দিলেও এখনও কার্যকরি কোনো ধরনের পদক্ষেপ নেয়নি। অন্যদিকে বেতন বাড়ানোর কথা বললেই নানা অজুহাতে চাকরিচ্যুত করার ভয় দেখান শ্রমিকদের।

ভিশন কারখানার শ্রমিক আলমগীর বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে বেতন ও ভাতা বাড়ানোর দাবি জানিয়ে আসছিলাম আমরা। মালিক পক্ষ আমাদের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখনও বেতন বাড়ানোর কোনো পদক্ষেপ নেয়নি। বেতন বাড়ানোর কথা বললেই চাকরি নেই বলে কারখানা থেকে বের করে দেওয়া হয়।

তিনি বলেন, এখন আমরা যে, বেতন পাই তাতে আমাদের সংসার চলে না। এমনিতেই জিনিসপত্রের দাস অনেক বেড়ে গেছে।

সোমবার (৬ জুন) সকালে মিরপুর-২, ১০, ১৩, ১৪, পুলিশ স্টাফ কলেজের সামনের সড়ক ও কচুক্ষেত সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন পোশাক শ্রমিকরা। এতে ওইসব সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সোয়া ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও যানবাহন চলাচল স্বাভাবকি করতে বিক্ষোভরত শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারশেল ছুড়ে ও তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

মিরপুরে অবস্থিত জুকি, লোডস্টার, সারশ, ভিশন কারখানা, পলকা, এমবিএমসহ বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা এই অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি করেছিলেন।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, সড়কে এখন শ্রমিকদের কোনো বিক্ষোভ নেই। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।