ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সড়ক থেকে সরলেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ৪, ২০২২
সড়ক থেকে সরলেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক ছবি: জি এম মুজিবুর

ঢাকা: নিত্যপণ্যের ধারাবাহিক ঊর্ধ্বগতির মধ্যে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করা পোশাক শ্রমিকরা সড়ক থেকে সরে গেছেন। এরপর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

এক ঘণ্টার বেশি সময় ধরে রাজধানীর মিরপুর ১৪ নম্বর থেকে রজনীগন্ধা টাওয়ার পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখেন পোশাক শ্রমিকরা।  

শনিবার (৪ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়। এর আগে বিকেল ৩টার পর থেকে রাস্তা অবরোধ করে অবস্থান নেন মৌসুমী গার্মেন্টস, তামান্না গার্মেন্টস, হামিমসহ আরও কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা।

তামান্না গার্মেন্টসের শ্রমিক সালমা খাতুন বাংলানিউজকে বলেন, আমরা বহুবার অফিসের স্যারদের অনেক ভাবে বুঝিয়েছি- চাল, ডাল, তেলের দাম ও ঘরভাড়া বেড়ে যাওয়ায় পরিবার নিয়ে চলতে পারছি না। আমাদের বেতন কিছু বাড়িয়ে দেওয়া হোক। কিন্তু তারা আমাদের কথা মানতে রাজি না। ন্যায্য পাওনা না পাওয়ার কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

তিনি আরও বলেন, এর আগেও একদিন রাস্তায় নেমেছিলাম। সেদিন আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল, কিন্তু আজ পর্যন্ত কাজ হয়নি। তাই আবার এ এলাকার সব গার্মেন্টসের শ্রমিক একসঙ্গে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, কাফরুল থানা পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছে। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন...
বেতন-ভাতা বাড়ানোর দাবিতে মিরপুরে রাস্তায় শ্রমিকরা

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ০৪, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।