ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মূল্যায়ন হবে পেশাগত দক্ষতার ভিত্তিতে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ২৬, ২০২২
‘মূল্যায়ন হবে পেশাগত দক্ষতার ভিত্তিতে’

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, কর্মকর্তা-কর্মচারীদের মূল্যায়ন হবে পেশাগত যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে। মহাপরিচালকের দায়িত্ব গ্রহণের পর প্রথম কার্যদিবসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

 

বৃহস্পতিবার (২৬ মার্চ) ফায়ার সার্ভিস অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রকল্প পরিচালক, কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, সব বিভাগের বিভাগীয় উপ-পরিচালক, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষ ও অধিদপ্তরের উপ-পরিচালকসহ সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন কর্মকর্তাদের উদ্দেশে তার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের, মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেওয়া বীর শহীদদের ও ২ লাখ বীরাঙ্গনা নারীদের এবং বিভিন্ন দুর্ঘটনায় অপারেশনাল কাজে আত্মাহুতি দেওয়া ফায়ার সার্ভিসের কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।  

মাইন উদ্দিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো একটি সেবাধর্মী প্রতিষ্ঠানে তাকে মহাপরিচালক হিসেবে নিযুক্ত করায় প্রধানমন্ত্রীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সেনাবাহিনী প্রধান ও সংশ্লিষ্ট সবার কাছে গভীর কৃতজ্ঞতা জানান। তিনি তার কর্মকালে মন্ত্রণালয়সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা প্রত্যাশা করেন।  

মাইন উদ্দিন বলেন, একটি বিষয়ে আমি সবাইকে পরিষ্কার করতে চাই, তাহলো এ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মূল্যায়ন করা হবে পেশাগত দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে। তিনি সবাইকে অপারেশনাল কাজের বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী ও জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার জন্য নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মে ২৬, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।