ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বেড়েছে মোটা চালের দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ১৭, ২০২২
নওগাঁয় বেড়েছে মোটা চালের দাম

নওগাঁ: সপ্তাহের ব্যবধানে নওগাঁয় স্বর্না-৫ মোটা জাতের চালের দাম বেড়েছে কেজিতে ২ থেকে ৩ টাকা পর্যন্ত। বাজারে সারাবছর এই চালের ব্যাপক চাহিদা থাকে।

তবে বর্তমানে ভরা মৌসুমেও এই চালের দাম বাড়ায় অস্তিত্বে আছেন ক্রেতারা।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, এক সপ্তাহ আগে বাড়া শুরু হয় এই চালের দাম। কিছুদিন আগেও মোকামগুলো থেকে ২৫০০ টাকায় ৫০ কেজির বাস্তা কেনা গেলেও বর্তমানে তা কিনতে হচ্ছে ২৬৫০ টাকায়।

খুচরা চাল ব্যবসায়ী উত্তম কুমার মিলারদের বরাদ দিয়ে বাংলানিউজকে জানান, বর্তমানে বাজারে নতুন ধান আসলেও সরবরাহ পুরোদমে শুরু হয়নি। ফলে ধান সংকটে মোটা চালের দাম কিছুটা বাড়ছে। তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতেও সব ধরনের সরু চালের দাম মোটামুটি অপরিবর্তিত রয়েছে।

নওগাঁর খুচরা বাজারে বর্তমানে প্রতিকেজি কাটারিভোগ জাতের চাল বিক্রি হচ্ছে ৭০ টাকায়, জিরাশাইল পুরাতন ৬০ টাকা, জিরাশাইল নতুন ৫৪ টাকা, স্বর্না-৫ এবং মোটা ২৯ জাতের চাল ৫৩ থেকে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। যা কিছু দিন আগেও বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০ টাকায়।

নওগাঁর মিল মালিক শেখ ফরিদ উদ্দিন বাংলানিউজকে জানান, বাজারে এখন ধানের দাম কিছুটা বেশি। এরমধ্যে আবার সরকারের সংগ্রহ মৌসুম চলছে।   তাই বাজারে মোটা জাতের ধানের সংকট রয়েছ, ফলে কিছুটা বেড়েছে চালের দাম।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ১৭ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।