ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯টি যানবাহন পারাপার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯টি যানবাহন পারাপার 

টাঙ্গাইল: ঈদের সময় যতই ঘনিয়ে আসছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। বুধবার রাত ১২ টা থেকে বৃহস্পতিবার রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু হয়েছে ৩৩ হাজার ৫৩৯ টি যানবাহন।

সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়। কিন্তু গেল ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯ টি যানবাহন পারাপার হয়েছে। আর টোল আদায় হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০টাকা। যানজট নিরসনে সেতুর টোলপ্লাজার উভয় পাশে ১৮টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে।  

বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গেলো ঈদে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮ টি যানবাহন পারাপার হয়।  

এদিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গত রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। ক্রমেই তা আরো বৃদ্ধি পাচ্ছে। ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। সড়কের চারটি সেক্টরে ভাগ হয়ে বিভিন্ন পয়েন্টে কাজ করছেন তারা।  

মহাসড়কের বিষয়ে এলেঙ্গা পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো.আতাউর রহমান বলেন, গাড়ির চাপ ধীরে ধীরে বাড়ছে। তবে কোথাও যানবাহন চলাচল থেমে নেই। সড়কে কাজ করে যাচ্ছে পুলিশ।  

বাংলাদেশ সময় ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।