ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পানছড়িতে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
পানছড়িতে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা আহত শাজাহান কবির সাজু।

খাগড়াছড়ি: পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়িতে শাজাহান কবির সাজু (৩৩) নামে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার উল্টাছড়িতে জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটে।

পরে গুরুতর আশঙ্কাজনক অবস্থায় সাজুকে উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সাজু ও তার ভাইদের পাশের জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। মঙ্গলবার দুপুরে জমিতে সীমানা বেড়া দেওয়া হচ্ছিল। এ সময় তা ঠিক হয়নি বলে প্রতিবাদ করায় সাজুকে ধারালো দা কুপিয়ে হত্যার চেষ্টা করেন প্রতিবেশী মোসলেম উদ্দিন (৫২)। এতে সাজুর ঘাড়ের বড় একটি অংশ কেটে যায়। ব্যাপক রক্তক্ষরণের ফলে তার অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানান চিকিৎসকরা।

অভিযুক্ত মোসলেম উল্টাছড়ি বাজার এলাকার আবু তাহেরের ছেলে। এ ঘটনায় তার ইন্ধনদাতা হিসেবে স্থানীয় ৫ নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমানকে দায়ী করেছেন হামলায় আহত সাজুর স্বজনরা। তবে বিষয়টি অস্বীকার করেছেন ওয়ার্ড মেম্বার ফজলুর রহমান।

আহত সাজুর বড় ভাই মো. আরসাদ আলী বলেন, হঠাৎ করে জমিতে সীমানা বেড়া দেওয়া নিয়ে কথা বলায় সাজুকে হত্যার চেষ্টা করা হয়। অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিতে হবে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।  

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম বলেন, এ ঘটনায় আহতের পক্ষ থেকে থানায় অবহিত করা হয়েছে। পুলিশ কাজ করছে। এ বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।