ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাঠ বাঁচাতে প্রতিবাদ: সেই মা-ছেলেকে গ্রেফতার দেখালো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
মাঠ বাঁচাতে প্রতিবাদ: সেই মা-ছেলেকে গ্রেফতার দেখালো পুলিশ

ঢাকা: রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার অন্যতম আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়েরকৃত এক মামলায় মা-ছেলেকে গ্রেফতার দেখিয়ে সোমবার (২৫ এপ্রিল) আদালতে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (২৪ এপ্রিল) সকালে মাঠে পুলিশের উপস্থিতিতে তেঁতুলতলা মাঠে নির্মাণকাজ শুরু হলে সৈয়দা রত্না ফেসবুক লাইভে এসে নির্মাণকাজের প্রতিবাদ জানাচ্ছিলেন।

এর মধ্যেই সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে আটক করে কলাবাগান থানায় নিয়ে যাওয়া হয়।

সেসময় থানা পুলিশ জানায়, নির্মাণকাজে বাধা ও ঠিকাদারকে ধাক্কা দেওয়ার অভিযোগে দুইজনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে কোন অপরাধ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২৪ এপ্রিল) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরিফ মো. ফারুকুজ্জামান বাংলানিউজকে জানান, তাদেরকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে কলাবাগান থানায় দায়েরকৃত একটি মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

স্থানীয়দের অভিযোগ, মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তার ছেলেকে আটক করেছে পুলিশ। সকালে ওই মাঠের চারপাশে দেয়াল নির্মাণ করছিল পুলিশ। আর এ ঘটনা ফেসবুক লাইভে প্রচার করছিলেন তিনি।

গত ৩১ জানুয়ারি মাঠটিতে তারকাঁটার বেড়া দিয়ে বেষ্টনী তৈরি করে পুলিশ। সেদিন মাঠে খেলতে যাওয়া কয়েক শিশুর কান ধরে উঠবস করায় পুলিশ। পরে এ ঘটনায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

খেলার মাঠ হিসেবে পরিচিত জায়গাটিতে কলাবাগান থানার স্থায়ী ভবন হওয়ার কথা রয়েছে। তবে থানা ভবন নির্মাণের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এলাকাবাসী আন্দোলন করছে।

আরও পড়ুন>>

**মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করা মা-ছেলে আটক

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।