ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে সদরঘাট লঞ্চ টার্মিনালে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ঈদে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে সদরঘাট লঞ্চ টার্মিনালে

ঢাকা: ‘ঈদুল ফিতরকে সামনে রেখে সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। আমাদের যে প্রস্তুতি আছে সদরঘাট লঞ্চ টার্মিনালকে ঘিরে তা মোটামুটি সন্তুষজনক।



রোববার (২৪ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদ ব‍্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন করতে এসে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমি এখানে যাত্রীদের সঙ্গে কথা বলে দেখলাম তারাও মোটামুটি সন্তুষ্ট। তারা জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে ভ্রমণ করছে। এছাড়াও বাড়তি শৃঙ্খলা রক্ষার জন্য আমরা লঞ্চে মোটরসাইকেল না উঠানোর নির্দেশনা দিয়েছি। যাতে যাত্রীদের কোনো অসুবিধা না হয়। আমি দেখলাম যাত্রীদের মধ্যে সচেতনতা বেড়েছে। অনেকে পরিবার নিয়ে ঈদের আগে আগে চলে যাচ্ছে। যাত্রী নিরাপত্তার স্বার্থে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী শুধুমাত্র টার্মিনালের ভেতরে না বাইরের রাস্তাগুলাতেও তারা টহল দিচ্ছে যাতে জায়গাটা নিরাপদ থাকে, কোনো ধরনের ভোগান্তি না হয়।  

তিনি বলেন, ঈদকে সামনে রেখে এক ধরনের দুষ্ট চক্র আছে যারা মানুষকে চাপে ফেলে অতিরিক্ত অর্থ আদায় করতে চায়। এ ধরনের কেউ যদি আমাদের নজরদারিতে আসে আমি তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবো। ঈদকে সুন্দর করতে হবে। আমরা চাই দেশের সব মানুষকে নিয়ে শান্তিপূর্ণভাবে ঈদ করতে। একটা দুর্ঘটনা যাতে কারো ঈদের আনন্দকে মলিন করে না দেয় সেদিকে খেয়াল রাখতে হবে। কাজেই নৌপরিবহন মন্ত্রণালয়ের যতগুলো সংস্থা আছে আমরা সবাই মিলে সুন্দর ঈদ উপহার দিতে কাজ করছি।

সামনে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা আছে এটা নিয়ে কি ব্যবস্থা নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এ বিষয়েও নির্দেশনা দিয়েছি। যাত্রীরা যাতে নির্দেশনা মেনে চলে সে অনুরোধ থাকবে। এছাড়াও আমরা কত যাত্রী নিয়ে যেতে পারবো, আমাদের কত ক্যাপাসিটি আছে সেটা আমাদের পক্ষ থেকে বলা হচ্ছে এবং সেটা গণমাধ্যমে আপনারা প্রচার করছেন। যাত্রীর ছাপ বেশি থাকলে আমরা ডাবল ট্রিপের ব্যবস্থা করবো। সবাই নির্দেশনা মেনে চললে বাকিটা আমরা সামলায়ে নিতে পারবো এবং নিরপত্তা দিয়ে যাত্রী পারাপার করতে পারবো।

এছাড়াও সদরঘাট টার্মিনালে পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌ-নিরাপত্তা ট্রাফিকের যুগ্ম পরিচালক শেখ মো. সেলিম রেজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, নৌপুলিশ ও আনসার সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।