ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশে ইন্সপেক্টর পদে ১২৩ জনের পদোন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
পুলিশে ইন্সপেক্টর পদে ১২৩ জনের পদোন্নতি

ঢাকা: বাংলাদেশ পুলিশে ইন্সপেক্টর পদে ১২৩ জন পদোন্নতি পেয়েছেন। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ইন্সপেক্টর (নিরস্ত্র) ৬৭ জন, ইন্সপেক্টর (সশস্ত্র) ৩৯ জন ও ইন্সপেক্টর (শহর ও যানবাহন) পদে ১৭ জন রয়েছেন।

সোমবার (১১ এপ্রিল) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের উদ্যোগে ২০২০ সাল থেকে বাংলাদেশ পুলিশের অধস্তন সদস্যদের কেন্দ্রীয়ভাবে পরীক্ষার মাধ্যমে সবচেয়ে মেধাবী, যোগ্য ও দক্ষ কর্মকর্তাদের পদোন্নতির প্রক্রিয়া শুরু হয়। যা সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।  এর ফলে অধস্তন পুলিশ সদস্যদের মধ্যে নতুন কর্মোদ্দীপনা সৃষ্টি হয়েছে।  

প্রসঙ্গত, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঙ্খিত পুলিশ গড়ে তোলার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশকে দক্ষ ও যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তুলতে বিদ্যমান পদোন্নতি পদ্ধতি সহজীকরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৮১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।