ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ

ঢাকা বিশ্ববিদ্যালয়: কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী হাসান আরিফের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের জনগণসহ বিশিষ্টজনরা।

শনিবার (২ এপ্রিল) বেলা ১১ টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে সেখানে পর্যায়ক্রমে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, হাসান আরিফ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক মূল্যবোধ ও বঙ্গবন্ধুকে ধারণ করতেন। তার চলে যাওয়া আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। হত্যাকারী নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে তিনি কথা বলেছেন।

শহীদ মিনারে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

এছাড়া একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুবলীগ, জাসদ, আওয়ামী শিল্পী গোষ্ঠী, সংস্কৃত মন্ত্রণালয়, কণ্ঠশীলন, আবৃত্তি সংসদ, চারণ সাংস্কৃতিক সংঘ, সাংস্কৃতিক মঞ্চ, শ্রুতিঘর, উদীচি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আওয়ামী লীগ, উজানসহ বিভিন্ন সাংস্কৃতিক-সামাজিক সংগঠন হাসান আরিফের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন।

উল্লেখ্য, রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন বরেণ্য আবৃত্তিশিল্পী হাসান আরিফ। কিডনিজনিত সমস্যার কারণে তার শরীরে ইনফেকশনের মাত্রা বেড়ে যায়। শুক্রবার (১ এপ্রিল) দুপুর ১টা ৫০ মিনিটে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

গত বছরের ডিসেম্বরের শুরুতে তার করোনা শনাক্ত হয়। গত চার মাস ধরে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।

আবৃত্তিশিল্পী হাসান আরিফ বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নেতৃত্বে ছিলেন। আশির দশক থেকে নিজে আবৃত্তি করছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এসকেবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।