ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ৪ পাটের গুদাম পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
রাজবাড়ীতে ৪ পাটের গুদাম পুড়ে ছাই

রাজবাড়ী: রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুরে আগুন লেগে চারটি পাটের গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ১০ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

বুধবার (৩০ মার্চ) সকাল সোয়া ৭টার দিকে খানখানাপুর বাজারস্থ পাট বাজারে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সোয়া ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।  

জানা যায়, খানখানাপুর বাজার ঐতিহ্যবাহী পাট ক্রয়-বিক্রয়ের কেন্দ্র হিসেবে পরিচিত। এ অগ্নিকাণ্ডে দুলাল কুন্ডু, বাবু শেখ, সোহেল, সিদ্দিক, আশিষ, মনজিৎসহ একাধিক পাট ব্যবসায়ী পাট ক্রয় করে গুদামে মজুদ করেছিলেন। এছাড়া একটি গুদামে তেল বীজ, শস্য বীজসহ বিভিন্ন ফসল মজুদ ছিল। বুুধবার সকালে পাট গুদামের পেছন দিক থেকে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খানখানাপুর বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. মামুনুর রহমান মামুন বাংলানিউজকে জানান, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে চারটি গুদামে প্রায় সাড়ে ৪ হাজার মণ পাট পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০-১২ কোটি টাকা ক্ষতি হয়েছে।

খানখানাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, পাট বাজারে আগুন লেগে ভয়াবহ রূপ ধারণ করেছিল। ফায়ার সার্ভিসের চারটি দলের পাশাপাশি বাজারের ব্যবসায়ীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন। দ্রুত নিয়ন্ত্রণে না এলে খানখানাপুরের বড় পাটের গুদাম জনতা জুট মিলস লিমিডিটেও অগ্নিকাণ্ড লেগে যেতো।  

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) মো. বিল্লাল হোসেন খলিফা জানান, খানখানাপুর পাট বাজারে অগ্নিকাণ্ডে খবর পেয়ে সকাল ৮টা থেকে সোয়া ৯টা পর্যন্ত ফায়ার সার্ভিসের রাজবাড়ী, গোয়ালন্দ, কালুখালী ও ফরিদপুর দল প্রায় সোয়া ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে এখন তা জানা সম্ভব হয়নি। সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।