ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

২০৪১ সাল নাগাদ বাংলাদেশ হবে উন্নত-প্রযুক্তি নির্ভর অর্থনীতির দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
২০৪১ সাল নাগাদ বাংলাদেশ হবে উন্নত-প্রযুক্তি নির্ভর অর্থনীতির দেশ

নাটোর: তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২০৪১ সাল নাগাদ বাংলাদেশ হবে উন্নত, আধুনিক, প্রযুক্তি নির্ভর মেধাভিত্তিক অর্থনীতির দেশ। বঙ্গবন্ধুর দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধা, সততা আর সাহসিকতা দিয়ে মাত্র ১৩ বছরে স্বল্পোন্নত বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন।

তিনি উন্নয়নের পাশাপাশি সুশাসনও প্রতিষ্ঠা করেছেন।  

বৃহস্পতিবার (২৪ মার্চ) দিনগত রাতে মাদারাসা মোড়ে অবস্থিত সিংড়া পৌর ক্যানেলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে প্রতিমন্ত্রী পলক বলেন, শেখ হাসিনা দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। অথচ ১৩ বছর আগে বিদ্যুৎ না থাকায় মোমবাতি জ্বালিয়ে পড়তে হয়েছে শিক্ষার্থীদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত হয়েছে।

তিনি বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে সামাজিক সুরক্ষা দিয়েছেন প্রধানমন্ত্রী। এসব ভাতার কার্ড করতে কাউকে অর্থ দিতে হয় না। সিংড়ায় কোনো ব্যবসায়ীকে চাঁদা দিতে হয় না। বাড়ি নির্মাণ করতে চাঁদা দিতে হয় না। চাকরি নিতে কোনো ঘুষ দিতে হয় না। চাঁদাবাজির কোনো অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, শান্তিপূর্ণ, আধুনিক ও মানবিক সিংড়া গড়ে তুলতে চাই। আমার সিংড়া উপজেলা হবে দেশের মডেল উপজেলা। ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে তা সিংড়া উপজেলা দেখলেই বোঝা যাবে। ১৩ বছর আগে সিংড়ার ৭০ শতাংশ বাড়িতে বিদ্যুৎ ছিল না, আজ শেখ হাসিনা সিংড়াবাসীকে আধুনিক জীবন উপহার দিয়েছেন। গত ২১ তারিখে সারাদেশকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় তিন বছর আগে সিংড়াকে শতভাগ বিদ্যুতায়িত করতে পেরেছি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক ও ইটালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, জেলা পরিষদের সদস্য সাজ্জাদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম, পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমাম, সাধারণ সম্পাদক মহন আলী, ছাত্রলীগের সভাপতি সজিব ইসলাম জুয়েল, সাধারণ সম্পাদক হারুন বাসারসহ অনেকে।

এক কোটি ৪০ লাখ টাকায় এ ক্যানেলের সৌন্দর্যবর্ধন কাজ করা হয়। প্রতিমন্ত্রী এ ক্যানেলের নাম দেন "সুবর্ণ সরোবর"।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।