ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিপণ না পেয়ে মাদরাসাছাত্রকে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
মুক্তিপণ না পেয়ে মাদরাসাছাত্রকে হত্যা

নড়াইল: নড়াইলে মুক্তিপণের ১০ লাখ টাকা না দেওয়ায় আরাফাত (১১) নামে এক মাদরাসাছাত্রকে হত্যা করেছেন অপহরণকারীরা।

অপহরণের চারদিন পর মঙ্গলবার (১৫ মার্চ) সকালে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের বোড়ামারা গ্রামের জয়নাল মোল্যার বাঁশবাগানে তার মরদেহ পাওয়া যায়।

নিহত শিশু বোড়ামার গ্রামের ওবাইদুর শিকদারের ছেলে। সে পেড়লী দাখিল মাদরাসায় পঞ্চম শ্রেণিতে পড়ত।  

পুলিশ জানায়, গত শনিবার (১২ মার্চ) সকালে বাড়ি থেকে হঠাৎ করে শিশুটি নিখোঁজ হয়। এরপর পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির পরও তার 
সন্ধান না পাওয়ায় ওইদিনই সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। রোববার সকালে একটি ফোন নম্বর থেকে কল দিয়ে আরাফাতের পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কিন্তু স্বজনরা টাকা দিতে পারেননি। এর মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সেই মোবাইল ফোন নম্বর ট্র্যাক করে সোমবার রাতে অপহারণকারীদের সন্ধান পায়। ফোন কলের সূত্র ধরে পুশিল বোড়ামারা গ্রামের তহিদ মোল্যার ছেলে নাবিল (১৬) ও একই গ্রামের সাহিদুল মোল্যার ছেলে মিলন মোল্যাকে (২১) আটক করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার বোড়ামারা গ্রামের দক্ষিণ পাড়ার জয়নাল মোল্যার বাঁশবাগান থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।  

নিহত শিশুর বাবা ওবাইদুর শিকদার বাংলানিউজকে বলেন, অপহারণকারীরা ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল। টাকা না দেওয়ায় আমার ছেলেকে তারা হত্যা করেছে।

এ বিষয়ে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত কবীর বাংলানিউজকে বলেন, আমাদের সহযোগিতায় পিবিআই দু’জনকে গ্রেফতার করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য নাবিলের বাবা তহিদ মোল্যা ও মা ফাতেমাকেও আটক রাখা হয়েছে।  

পিবিআই ইন্সপেক্টর মো. শামিম বাংলানিউজকে জানান, আটক দু’জনের দেওয়া তথ্য অনুযায়ী শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এ ব্যাপারে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।