ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাপুরুষের জন্য পৃথিবী নয়, এটা সুপুরুষের জন্য: তাজুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
কাপুরুষের জন্য পৃথিবী নয়, এটা সুপুরুষের জন্য: তাজুল ইসলাম

নারায়ণগঞ্জ: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পৃথিবীটা কাপুরুষের জন্য নয়, এটা সুপুরুষদের জন্য।  

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে শহরের শেখ রাসেল পার্কে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন একটি আদর্শ প্রতিষ্ঠান হতে পারে। নারায়ণগঞ্জে আইনের শাসন কায়েম করতে হবে। ফুটপাথে পথচারীদের চলার ব্যবস্থা করে দিতে হবে। রাস্তায় গাড়ি চলার ব্যবস্থা করে দিতে হবে। সেখানে পুলিশ ও জেলা প্রশাসনকে দায়িত্ব পালন করতে হবে। আমি সকলকে অনুরোধ করবো প্রশাসনের পাশে আপনারা থাকবেন, ন্যায়ের জন্য এবং অবিচার বন্ধ করার জন্য।

তাজুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতা গ্রহণ করার পরে আর খাদ্য ঘাটতি হয়নি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসলে ৫০ লক্ষ টন খাদ্য ঘাটতি হয়েছিল। তখন তাদের মন্ত্রীরা বলেছিল খাদ্য ঘাটতি হলে ভালো, ভিক্ষা পাওয়া যায়। বিএনপি-জামায়াত বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে রূপান্তরিত করেছিল। তাদের কারণে আমাদের দেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে আখ্যা দেয়া হয়েছিল। তাদের সময় বিদ্যুৎ ছিল না। আওয়ামী লীগের আমলে সকলের ঘরে ঘরে বিদ্যুৎ। আজকে আর বিদ্যুৎ আগের মতো যায় না। আমরা নেত্রীর নির্দেশে সোলারের ব্যবস্থাও করেছি। আজ গ্রামের ছেলে-মেয়েরাও ইন্টারনেটের মাধ্যমে নানান জ্ঞান অর্জন করছে।

মন্ত্রী বলেন, আজকে সকল জায়গায় টেলিফোন পৌঁছেছে। আগে অনেক খরচ হতো যোগাযোগে। সে খরচ এখন দশ শতাংশে নেমে এসেছে। আজকের বাংলাদেশ মিসকিন-ভিক্ষুকের দেশ নয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকলের মুখে অন্ন, বস্ত্র তুলে দেয়ার ব্যবস্থা করেছেন। আজ গৃহহীনদের তিনি বাড়িঘর দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে চলে বলে বাংলাদেশ থেমে থাকে না।

তিনি আরও বলেন, কয়েকজন দুষ্কৃতকারী যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং ইসলামের নামে আমাদের ধোঁকা দেয় তাদের জন্য বাংলাদেশের মানুষ বঞ্চিত হতে পারে না। ইসলাম কখনও বলেনি ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার জন্য। বঙ্গবন্ধু স্বাধীনতার নেতৃত্ব দিয়েছেন। আপনারা যদি ঐক্যবদ্ধ থাকেন আবারও নারায়ণগঞ্জ বাংলাদেশে নেতৃত্ব দেবে। এই খানের এই পার্ক একটি উদাহরণ। আইভীর হাত ধরে নারায়ণগঞ্জের পরিবর্তন হতে পারে। আমি তার কাজে মুগ্ধ। আমি সভায় আমার কথাগুলো বলেছি৷ কাপুরুষের জন্য পৃথিবী নয়, এটা সুপুরুষের জন্য।

তিনি বলেন, দশজন মানুষ অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে পারলে এটাই যথেষ্ট। নারায়ণগঞ্জে কেউ অত্যাচার অবিচারকে সমর্থন করে না। আপনাদের সঙ্গে জনগণ আছে। আমার প্রকৃতি আমি সত্য ও ন্যায়ের পক্ষে আছি। বাংলাদেশে শেখ হাসিনা ক্ষমতায় থাকায় আজ আমাদের এই উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, আজ এশিয়ার একটি দেশে সব জায়গায় বিদ্যুৎ রয়েছে। আমরা ইসলামের পক্ষে যে ইসলাম নবী (সাঃ) প্রতিষ্ঠা করেছেন। কারও মনগড়া ইসলামের পক্ষে আমরা নই। এ ইসলামের জন্য জীবন দেয়ার জন্যেও আমরা প্রস্তুত। তবে কেউ ইসলামকে নিজের মতো বানাবে সেটা চলবে না৷ শীতলক্ষ্যা নদীকে দূষণমুক্ত করে নাব্যতা ফিরিয়ে আনতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি কাজ করছিলাম, কিন্তু করোনার কারণে কোথাও যেতে পারিনি।

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমআরপি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।